জাতীয়

দ্বিতীয় ডোজের টিকা নিলেন আরও সাড়ে ৮৩ হাজার জন

দেশের আট বিভাগে মঙ্গলবার (৪ মে) করোনার দ্বিতীয় ডোজের টিকা নিয়েছেন আরও ৮৩ হাজার ৫৪০ জন। তাদের মধ্যে পুরুষ ৫২ হাজার ৪৪৭ জন ও নারী ৩১ হাজার ৯৩ জন। বন্ধ ঘোষণার পরও এদিন নতুন করে আরও ৩৮ জন প্রথম ডোজের টিকা নেন। তাদের মধ্যে পুরুষ ২১ জন ও নারী ১৭ জন।

Advertisement

স্বাস্থ্য অধিদফতরের পরিচালক (এমআইএস ও লাইন ডিরেক্টর এইচআইএস এন্ড ই-হেলথ) অধ্যাপক ডা. মিজানুর রহমান স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

দ্বিতীয় ডোজের টিকাগ্রহীতাদের মধ্যে ঢাকা বিভাগে ৩৩ হাজার ৫১১ জন (পুরুষ ২১ হাজার ৬৬ জন ও নারী ১২ হাজার ৪৪৫ জন), ময়মনসিংহ বিভাগে তিন হাজার ৮৬৫ জন (পুরুষ ২ হাজার ২৬৩ জন ও নারী ১ হাজার ৪২২ জন), চট্টগ্রাম বিভাগে ১৪ হাজার ৪৭২ জন (পুরুষ ৯ হাজার ২৮১ জন ও নারী ৫ হাজার ১৯১ জন), রাজশাহী বিভাগে ৮ হাজার ২৬২ জন (পুরুষ ৫ হাজার ১১৭ জন ও নারী ৩ হাজার ১৪৫ জন), ঢাকা বিভাগে ৩৩ হাজার ৫১১ জন (পুরুষ ২১ হাজার ৬৬ জন ও নারী ১২ হাজার ৪৪৫ জন), রংপুর বিভাগে ৬ হাজার ৭৯৫ জন (পুরুষ ৪ হাজার ২৯৬ জন ও নারী ২ হাজার ৪৯৯ জন), খুলনা বিভাগে ১০ হাজার ৬৩৩ জন (পুরুষ ৬ হাজার ৩৫৮ জন ও নারী ৪ হাজার ২৭৫ জন), বরিশাল বিভাগে ২ হাজার ৮৩৪ জন (পুরুষ ১ হাজার ৮৭৫ জন ও নারী ৯ হাজার ৫৯ জন) এবং সিলেট বিভাগে ৩ হাজার ৩৪৮ জন (পুরুষ ২ হাজার ১৯১ জন ও নারী ১ হাজার ১৫৭ জন) রয়েছেন।

মঙ্গলবার (৪ মে) পর্যন্ত করোনার টিকার জন্য নিবন্ধনকারীর মোট সংখ্যা ৭২ লাখ ৪৮ হাজার ৮২৯ জন। আর প্রথম ডোজের টিকা গ্রহণ করেছেন ৫৮ লাখ ১৯ হাজার ৭৫৭ জন। তাদের মধ্যে পুরুষ ৩৬ লাখ ৮ হাজার ৮৩৬ জন ও নারী ২২ লাখ ১০ হাজার ৯২৩ জন।

Advertisement

প্রথম ডোজের টিকা গ্রহণকারীদের মধ্যে দ্বিতীয় ডোজের টিকা নিয়েছেন ৩১ লাখ ৬ হাজার ৭০৯ জন। তাদের মধ্যে পুরুষ ২০ লাখ ৮ হাজার ৭৬১ জন ও নারী ১০ লাখ ৯৭ হাজার ৯৪৮ জন।

এমইউ/এএএইচ/এমএস