জাতীয়

জনগণকে সব ধরনের সাহায্য করছে সরকার : পরিবেশমন্ত্রী

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেছেন, দেশের মানুষকে যত প্রকার সহায়তা করা যায়, তার সবই করছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার।

Advertisement

মঙ্গলবার (৪ মে) মৌলভীবাজারের বড়লেখা উপজেলায় করোনাভাইরাসে ক্ষতিগ্রস্ত অসহায় পরিবারের মধ্যে বড়লেখা ফাউন্ডেশন ইউকে কর্তৃক খাদ্য সহায়তা প্রদান উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, বয়স্ক ভাতা, বিধবা ভাতা, প্রতিবন্ধী ভাতা, মাতৃত্বকালীন ভাতাসহ সব ধরনের অসহায় জনগোষ্ঠীকে সাহায্য করা হচ্ছে। বীর মুক্তিযোদ্ধাদের মাসিক সম্মানী ভাতা ২০ হাজার টাকায় উন্নীত করা হয়েছে। বর্তমান সরকার একজন লোককেও গৃহহীন রাখবে না, সবাইকে গৃহ নির্মাণ করে দিচ্ছে ।

শাহাব উদ্দিন বলেন, সরকারের বিভিন্ন উদ্যোগের ফলে করোনাভাইরাসের সংক্রমণ বিশ্বের অন্যান্য দেশের তুলনায় বাংলাদেশ ভালো অবস্থানে আছে। তিনি এ সময় সরকারের পাশাপাশি বেসরকারি সংস্থা, সংগঠন ও বিত্তবান মানুষকে সমাজের পিছিয়ে পড়া মানুষের দিকে সাহায্যের হাত বাড়ানোর আহ্বান জানান। সেই সঙ্গে নিয়মিত হাত ধোয়া, বাড়ির বাইরে সবাইকে মাস্ক পরিধান এবং সামাজিক দূরত্ব মেনে চলাসহ সকল স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান মন্ত্রী।

Advertisement

সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বড়লেখা উপজেলা পরিষদের চেয়ারম্যান সােয়েব আহমদ, উপজেলা নির্বাহী অফিসার মো. শামীম আল ইমরান, বড়লেখা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মােহাম্মদ তাজ উদ্দিন, ইউকে ফাউন্ডেশনের প্রধান সমন্বয়কারী সাংবাদিক কায়ছারুল ইসলাম সুমন প্রমুখ। সভাপতিত্ব করেন বড়লেখা ফাউন্ডেশন ইউকের সভাপতি রেজাউল ইসলাম মিন্টু।

উল্লেখ্য, অনুষ্ঠানে করোনাভাইরাসে ক্ষতিগ্রস্ত আড়াইশ অসহায় পরিবারকে চাল, ডাল, আলু, তেল ও সেমাইসহ ১ হাজার টাকা করে দেয়া হয় ।

এমইউ/এমএসএইচ/এমএস

Advertisement