জোকস

আজকের কৌতুক : বিয়ের আগে মিথ্যা বলেছে স্বামী

বিয়ের আগে মিথ্যা বলেছে স্বামীস্ত্রী: বিয়ার আগে তুমি কইছিলা তোমার সোনার দোকান আছে। এখন তো দেখি এইডা পানের দোকান।স্বামী: আমি তোমারে মিছা কই নাই। দোকানডা আমার বাপের আছিল। আমার বাপের নাম আছিল সোনা মিয়া।স্ত্রী: হায় রে কপাল! তুমি কইছিলা আমারে রানির মতন রাখবা। কিন্তু তুমি আমারে এইডা কী হালে রাখছ?স্বামী: ক্যান? আমি তো তোমারে রানির মতনই রাখছি। আমার প্রথম বউ মইরা গেছে। তার নাম আছিল রানি!

Advertisement

****

টিকটিকির ডিম বিক্রি হয় নামুরগি: মনটা খুব খারাপ। যতই ডিম পারি, মালিক সেগুলো নিয়ে বাজারে বিক্রি করে দেয়।হাঁস: ঠিকই বলেছিস।টিকটিকি: আমার মতো ডিমগুলো লুকিয়ে রাখতে পারিস না? কই, আমার ডিম তো ওরা বিক্রি করে না।

****

Advertisement

ক্লাসে ঘুমের প্রাকটিক্যাল চলছেবিজ্ঞান শিক্ষক ক্লাস নিচ্ছেন। হঠাৎ দেখলেন সেন্টু ঘুমাচ্ছে-শিক্ষক: সেন্টু, ক্লাসে ঘুমাচ্ছিস? সাহস তো কম নয়!সেন্টু: স্যার, ঘুমাই নাই তো।শিক্ষক: বেঞ্চে মাথা রেখে ঘুমাচ্ছিলি না তুই?সেন্টু: স্যার কী যে বলেন! আপনে মধ্যাকর্ষণ শক্তি নিয়া পড়াইতে ছিলেন তো, তাই একটু প্র্যাকটিক্যাল করছিলাম আর কি।শিক্ষক: মানে?সেন্টু: স্যার, মাথার ভার ছেড়ে দিতেই ঘাড়সহ তা নিচে নেমে যাচ্ছিল। মানে মধ্যাকর্ষণের টানে...

এসইউ/এমকেএইচ