দেশজুড়ে

স্বাস্থ্যবিধির বালাই নেই চাঁপাইনবাবগঞ্জের ঈদ বাজারে

করোনাভাইরাসের ভয়কে উপেক্ষা করেই চাঁপাইনবাবগঞ্জে জমে উঠেছে ঈদের বাজার। তবে মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব। ক্রেতারা হুমড়ি খেয়ে পড়েছেন কেনাকাটায়।

Advertisement

সোমবার (৩ মে) দুপুরে জেলা শহরের নিউ মার্কেট সুপার মার্কেটসহ বাজারগুলোর এমন চিত্র দেখা গেছে।

সকাল ১০টা হতে রাত ৮টা পর্যন্ত সীমিত আকারে স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরত্ব বজায় রেখে কেনাকাটার জন্য মার্কেট কমিটির পক্ষ থেকে নির্দেশনা থাকলেও বাস্তবচিত্র তার উল্টো।

প্রতিটি দোকানে ক্রেতাদের উপচেপড়া ভিড়। অনেককেই মাস্ক ছাড়া মার্কেটে চলাফেরা করতে দেখা যায়।

Advertisement

সিমা খাতুনসহ কয়েকজন ক্রেতা জানান, মাস্ক পরেছে সবাই। তবে স্বাস্থ্যবিধি মানছেন না কেউ। পরিবারের কয়েকজনকে সঙ্গে নিয়ে কেনাকাটা করতে আসা হয়েছে। এছাড়া শিশুদের সঙ্গে করেও কেনাকাটা করা হচ্ছে। বড়দের যে রোগ প্রতিরোধ ক্ষমতা আছে, সেরকম শিশুদের নেই। ফলে ঝুঁকি থেকেই যায়।

এদিকে কাপড়পট্টি-জুতাপট্টির দোকানগুলোতে পাশাপাশি দাঁড়িয়ে কেনাকাটা করতে দেখা গেছে ক্রেতাদের। এসময় ক্রেতাদের মুখে মাস্কও দেখা গেছে। বিক্রেতাদের পক্ষ থেকে দূরুত্ব নিশ্চিতের বিষয়টি বলা হচ্ছে। এমন অবস্থায় পাশাপাশি দাঁড়িয়ে কেনাকাটা করছেন সবাই।

এদিকে চাঁপাইনবাবগঞ্জের নিউ মার্কেটের স্মার্ট ফ্যাশন কিড্স নামের এক দোকানির কাছে স্বাস্থ্যবিধির কথা জানতে চাইলে জাগো নিউজের প্রতিনিধিকে তিনি ধাক্কা দিয়ে বের করে দেন।

নিউমার্কেট কমিটির সভাপতি মুখলেসুর রহমান বলেন, সামাজিক দূরত্ব নিশ্চিত করতে প্রতিটি দোকানে নির্দেশনা দেয়া হয়েছে। এছাড়াও ক্রেতাদের সমাগম রোধে মাইকের মাধ্যমে প্রচারণা চালানো হচ্ছে। এরপরও ক্রেতারা সচেতন হচ্ছেন না।

Advertisement

এসএমএম/এএসএম