জাতীয়

২৪ ঘণ্টায় কোয়ারেন্টাইনে ৭৬৯ জন, ফের চালু ব্র্যাকের সেন্টার

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে গত ২৪ ঘণ্টায় ৭৬৯ জন বিদেশফেরত যাত্রীকে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। তাদের মধ্যে ৫৬১ জনকে তিন দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে এবং ২০৮ জনকে ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়।

Advertisement

প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে পাঠানো যাত্রীদের মধ্যে ৫৯ জন সৌদিফেরত যাত্রী রয়েছেন। তারা বৈধ কাগজপত্র ও ভিসা ছাড়া সৌদি আরবে অবস্থানকালে পুলিশের হাতে ধরা পড়ে জেলে ছিলেন। তাদের ফের নতুনভাবে চালু হওয়া আশকোনা হাজি ক্যাম্প সংলগ্ন ব্র্যাকের লার্নিং সেন্টারে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টানে পাঠানো হয়।

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে কর্মরত স্বাস্থ্য অধিদফতরের সহকারী পরিচালক ডা. শাহরিয়ার সাজ্জাদ এ খবরের সত্যতা নিশ্চিত করে বলেন, সৌদি থেকে ফেরত আসা ৫৯ জনকে ব্র্যাকের লার্নিং সেন্টারে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে ও অবশিষ্টদের নিজ খরচে সরকার নির্ধারিত হোটেলে তিনদিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে পাঠানো হয়।

সর্বাত্মক লকডাউনের কারণে ১৪ এপ্রিল আন্তর্জাতিক রুটের ফ্লাইটও বন্ধ ঘোষণা করা হয়। পরবর্তীতে প্রবাসী শ্রমিকদের আসা-যাওয়া ও ভিসার মেয়াদ শেষ হয়ে যাওয়ার বিষয়টি বিবেচনায় নিয়ে ১৭ তারিখ থেকে সংযুক্ত আরব আমিরাত, কাতার, ওমান, সৌদি আরব ও সিঙ্গাপুরে বিশেষ ফ্লাইট চালুর অনুমতি দেয়া হয়।

Advertisement

বিমানবন্দর সূত্রে জানা গেছে, গত ১৭ এপ্রিল থেকে ২৪ এপ্রিল পর্যন্ত ৫৫৬ জনকে হোম কোয়ারেন্টাইন ও ৪৪১৯ জনকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে পাঠানো হয়।

তাদের মধ্যে ১৭ এপ্রিল একজনকে হোম কোয়ারেন্টাইনে ও ৩০ জনকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে, ১৮ এপ্রিল পাঁচজনকে হোম কোয়ারেন্টাইনে ও ২১১ জনকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে, ১৯ এপ্রিল ১০ জনকে হোম কোয়ারেন্টাইনে ও ২৫৪ জনকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে, ২০ এপ্রিল ২৩ জনকে হোম কোয়ারেন্টাইনে ও ৪৩৮ জনকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে, ২১ এপ্রিল চারজনকে হোম কোয়ারেন্টাইনে ও ৮৩৫ জনকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে, ২২ এপ্রিল আটজনকে হোম কোয়ারেন্টাইনে ও একহাজার ২২৫ জনকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে, ২৩ এপ্রিল ৯১ জনকে হোম কোয়ারেন্টাইনে ও ৮৬৫ জনকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে এবং ২৪ এপ্রিল ২০৮ জনকে হোম কোয়ারেন্টাইনে ও ৫৬১ জনকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে পাঠানো হয়।

এমইউ/এমএইচআর/জেআইএম

Advertisement