স্বাস্থ্য

করোনা রোগী আসা কমেছে ইবনে সিনা হাসপাতালে

চলতি মাসের শুরুতে দেশব্যাপী করোনাভাইরাসের সংক্রমণের ঊর্ধ্বগতি থাকায় সরকারি-বেসরকারি হাসপাতালগুলোতে বেড়ে যায় রোগীর চাপ। তবে গত কয়েকদিনে হাসপাতালগুলোতে কমেছে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা।

Advertisement

বৃহস্পতিবার (২২ এপ্রিল) সকালে রাজধানীর কল্যাণপুর এলাকার ইবনে সিনা মেডিকেল কলেজ হাসপাতাল ঘুরে কোভিড টেস্টের জন্য তেমন ভিড় দেখা যায়নি।

হাসপাতালটির জেনারেল ওয়ার্ড এবং কেবিন মিলিয়ে মোট ৬৭ জন কোভিড আক্রান্ত রোগী বর্তমানে ভর্তি আছেন। আর ৯ জন কোভিড আক্রান্ত রোগী আছেন আইসিইউতে।

হাসপাতালটির অ্যাসিসট্যান্ট ম্যানেজার মো. মুহিবুল্লাহ মুহিব জাগো নিউজকে বলেন, ‘তিন চার দিন ধরে হাসপাতালটিতে করোনা রোগী আসা কমেছে। এখন দিনে ২-৩ জন আসছেন ভর্তি হতে, এক সপ্তাহ আগেও প্রতিদিন ৬-৭ জন রোগীকে ভর্তি করা লাগত। এখন সেটা কমে এসেছে।’

Advertisement

এদিকে, সোমবার প্রায় একই চিত্র দেখা গেছে রাজধানীর মুগদা মেডিকেল কলেজ হাসপাতালে। অথচ কদিন আগেও এ হাসপাতাল ছিল রোগীতে ঠাসা। আইসিইউ, এইচডিও কিংবা একটি ওয়ার্ডের সাধারণ বেডের জন্য ছিল মানুষের হাহাকার।

তবে গত কয়েকদিনে করোনা রোগীর সংখ্যা কমলেও টেস্টের সংখ্যা বেড়েছে জানিয়ে মহিবুল্লাহ বলেন, ‘গত সপ্তাহের তুলনায় চলতি সপ্তাহে কোভিড টেস্ট বেড়েছে। কঠোর লকডাউন শুরু হলে টেস্টের জন্য দৈনিক ১০-১৫ জন আসতেন, আর এখন সকাল ৯ টা থেকে ২ টা পর্যন্ত ৩৫-৪০ জন কোভিড টেস্ট করাচ্ছে।’

টেস্টের জন্য আসা কয়েকজন জানান, ৩৫০০ টাকা দিয়ে কোভিড টেস্ট করানো যাচ্ছে। কাউন্টার থেকে ফর্ম নিয়ে তা পূরণ করে টাকা জমা দিলে আধাঘণ্টার মধ্যেই টেস্ট করা হচ্ছে।

এসএম/এসএস/এএসএম

Advertisement