স্বাস্থ্য

বিএসএমএমইউতে টিকা নিলেন আরও ২০০৮ জন

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) কনভেনশন সেন্টারে চলমান কঠোর লকডাউনের মধ্যেও মঙ্গলবার (২০ এপ্রিল) দুই হাজার আটজন করোনাভাইরাসের টিকা নিয়েছেন। তাদের মধ্যে দ্বিতীয় ডোজের টিকা নিয়েছেন এক হাজার ৭৯৬ জন এবং প্রথম ডোজের টিকা নিয়েছেন ২১২ জন।

Advertisement

এ নিয়ে মঙ্গলবার পর্যন্ত এখানে প্রথম ডোজের টিকা নিলেন ৫৩ হাজার ৭৫৭ জন এবং দ্বিতীয় ডোজের টিকা নিয়েছেন ১৫ হাজার ৭১ জন। এছাড়া বেতার ভবনের পিসিআর ল্যাবে এখন পর্যন্ত এক লাখ ৩৩ হাজার ৭১৫ জনের করোনার নমুনা পরীক্ষা করা হয়েছে। এ সময়ে বেতার ভবনের ফিভার ক্লিনিকে ৯১ হাজার দুইজন রোগী চিকিৎসা সেবা নিয়েছেন।

অন্যদিকে করোনা ইউনিটে আজ সকাল ৮টা পর্যন্ত আট হাজার ১৫৮ জন রোগী সেবা নিয়েছেন। ভর্তি হয়েছেন চার হাজার ৬৩৪ জন। সুস্থ হয়ে বাসায় ফিরেছেন তিন হাজার ৮২৩ জন। বর্তমানে ভর্তি আছেন ২০২ জন রোগী এবং আইসিইউতে ভর্তি আছেন ২০ জন। গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ১৭ জন।

মঙ্গলবার বিএসএমএমইউ উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ তার কার্যালয়ে প্রশাসনিক সভা, সাবেক উপ-উপাচার্য অধ্যাপক ডা. মো. রুহুল আমিন মিয়া ও হেপাটোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মামুন আল মাহতাব স্বপ্নীলের সঙ্গে আলাদা তিনটি গুরুত্বপূর্ণ সভায় মিলিত হন।

Advertisement

এমইউ/এআরএ/জিকেএস