জাতীয়

চট্টগ্রামে করোনায় আরও ৭ মৃত্যু, শনাক্ত ৩০২

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে আরও সাতজনের মৃত্যু হয়েছে। এ সময়ে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩০২ জন। এ নিয়ে চট্টগ্রাম জেলায় মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৪৫২ জন এবং শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৪৬ হাজার ৬৮২ জনে।

Advertisement

শনিবার (১৭ এপ্রিল) চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানা গেছে।

সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি জানান, গতকাল (শুক্রবার) চট্টগ্রামের বিভিন্ন ল্যাবে এক হাজার ২৬ জনের নমুনা পরীক্ষায় ৩০২ জনের দেহে করোনার জীবাণু শনাক্ত হয়। এদের মধ্যে নগরের ২২৬ জন এবং উপজেলার ৭৬ জন।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৭৬ জন, ফৌজদারহাট বিআইটিআইডি ল্যাবে ৫০ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ৯৩ জন এবং চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটি ল্যাবে ৩০ জনের দেহে করোনা শনাক্ত হয়।

Advertisement

এছাড়া বেসরকারি ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ৪১ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১২ জনের করোনা শনাক্ত হয়।

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে দেশব্যাপী ঘোষিত কঠোর লকডাউনের মধ্যে গতকাল চট্টগ্রামের বিভিন্ন স্থানে অভিযান চালিয়েছে একাধিক নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত।

এসব অভিযানে ৩৭ মামলায় মোট ১২ হাজার ৪০০ টাকা জরিমানা আদায় করা হয়। একই সঙ্গে সচেতনতার জন্য এক হাজার মাস্কও বিতরণ করা হয়। এছাড়া স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে এবং লকডাউন বাস্তবায়নে আজও চট্টগ্রামের বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে বলে জানা যায়।

মিজানুর রহমান/এমএইচআর/এমএস

Advertisement