জাতীয়

জরুরি স্বাস্থ্যসেবায় নিয়োজিতদের দাফতরিক আইডি ব্যবহারের নির্দেশ

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সরকারঘোষিত চলমান লকডাউনে জরুরি স্বাস্থ্যসেবায় নিয়োজিত সব কর্মকর্তা-কর্মচারীদের আইডি কার্ড (দাফতরিক পরিচয়পত্র) আবশ্যিকভাবে ব্যবহারের নির্দেশনা জারি করেছে স্বাস্থ্য অধিদফতর।

Advertisement

বুধবার (১৪ এপ্রিল) স্বাস্থ্য অধিদফতরের পরিচালক (প্রশাসন) ডা. শেখ মোহাম্মদ হাসান ইমাম স্বাক্ষরিত এ সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্য অধিদফতরের আওতাধীন সব স্বাস্থ্যপ্রতিষ্ঠান ও হাসপাতালে জনসাধারণকে জরুরি সেবা দিতে নিয়োজিত চিকিৎসক, নার্সসহ সব স্বাস্থ্যকর্মী আইডি কার্ড ব্যবহার করতে হবে।

দাফতরিক কার্যক্রম ও চিকিৎসা সেবা প্রদানের লক্ষ্যে যাতায়াতের সময় প্রাতিষ্ঠানিক পরিচয়পত্র দেখানোর পরও অনেকে নানাভাবে হয়রানির শিকার হচ্ছেন, যা কোনোভাবেই কাম্য নয়। জনগণের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে কর্মস্থলে যাতায়াতে সার্বিক সহযোগিতা করার জন্য আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ সংশ্লিষ্ট সবাইকে সহযোগিতার জন্য বিশেষভাবে অনুরোধ জানানো হয়।

Advertisement

এদিকে করোনা মোকাবিলায় স্বাস্থ্য অধিদফতরের আওতাধীন সকল স্বাস্থ্যপ্রতিষ্ঠান ও হাসপাতাল যথারীতি খোলা রাখার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার জন্য পৃথক বিজ্ঞপ্তি জারি করেছে স্বাস্থ্য অধিদপ্তর। গত মঙ্গলবার (১৩ এপ্রিল) স্বাস্থ্য অধিদফতরের পরিচালক (প্রশাসন) ডা. শেখ মোহাম্মদ হাসান আদেশক্রমে এ বিজ্ঞপ্তি জারি করেন।

এমইউ/এএএইচ/এএসএম