অর্থনীতি

পুঁজিবাজার সংশ্লিষ্টদের লকডাউনের আওতামুক্ত রাখার আবেদন

মহামারি করোনাভাইরাসের সংক্রমণ উদ্বেগজনক হারে বাড়ায় ১৪ এপ্রিল থেকে ২১ এপ্রিল পর্যন্ত লকডাউন ঘোষণা করেছে সরকার। তবে এই বিধিনিষেধের মধ্যে শেয়ারবাজারে লেনদেন চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে পুঁজিবাজারের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

Advertisement

এ জন্য পুঁজিবাজার সংশ্লিষ্ট সকল প্রতিষ্ঠানের কর্মচারিদের দাফতরিক যাতায়াত লকডাউনে আরোপিত বিধিনিষেধের আওতামুক্ত রাখার প্রয়োজনীয় ব্যবস্থাগ্রহণের জন্য ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাছে আবেদন করেছে বিএসইসি।

বিএসইসির যুগ্মপরিচালক (প্রশাসন) মোহাম্মদ হোসেন খান স্বাক্ষরিত এ সংক্রান্ত চিঠিতে বলা হয়েছে, ১৪ এপ্রিল থেকে ২১ এপ্রিল পর্যন্ত সরকার কর্তৃক আরোপিত বিধিনিষেধ এবং পরবর্তীতে ওই সময়ে ব্যাংকিং কার্যক্রম চালু রাখার কারণে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন বিনিয়োগকারীদের আস্থা রক্ষার স্বার্থে লেনদেন ও নগদ অর্থ উত্তোলনের জন্য ব্যাংক ব্যবস্থার সঙ্গে সামঞ্জস্য রেখে পুঁজিবাজারে লেনদেন চালু রাখার সিদ্ধান্ত গ্রহণ করেছে। কাজেই ১৪ এপ্রিল থেকে ২১ এপ্রিল পর্যন্ত সরকারি ও সাপ্তাহিক ছুটির দিন ব্যতীত ব্যাংক খোলা থাকার কারণে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা হিসেবে বিএসইসি ও পুঁজিবাজার সংশ্লিষ্ট সকল প্রতিষ্ঠান সকাল সাড়ে ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত খোলা থাকবে।’

এতে আরও বলা হয়, ১৪ এপ্রিল থেকে ২১ এপ্রিল পর্যন্ত বিএসইসি ও পুঁজিবাজার সংশ্লিষ্ট সকল প্রতিষ্ঠানের কর্মচারিদের দাফতরিক যাতায়াত আরোপিত বিধিনিষেধের আওতামুক্ত রাখার প্রয়োজনীয় ব্যবস্থাগ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

Advertisement

এমএএস/এএএইচ/এমএস