জাতীয়

চট্টগ্রামে লকডাউন বাস্তবায়ন ও স্বাস্থ্যবিধি নিশ্চিতে অভিযান

করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে দেশব্যাপী ঘোষিত লকডাউন বাস্তবায়ন ও স্বাস্থ্যবিধি নিশ্চিতে চট্টগ্রামে অভিযান অব্যাহত রেখেছে জেলা প্রশাসনের একাধিক ভ্রাম্যমাণ আদালত।

Advertisement

মঙ্গলবার (১৩ এপ্রিল) জেলা প্রশাসনের চারজন নির্বাহী ম্যাজিস্ট্রেট নগরের বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এসব অভিযানে ১২ মামলায় মোট ৯ হাজার ৩০০ টাকা জরিমানা করা হয়।

একই সঙ্গে সচেতনতার জন্য তিন হাজার পিস মাস্কও বিতরণ করা হয়। এছাড়াও আরেক নির্বাহী ম্যাজিস্ট্রেট ওষুধ বাজারে অভিযান চালিয়ে দুই লাখ ৮০ হাজার টাকা জরিমানা আদায় করেন।

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, নগরের খুলশী ও বায়েজিদ এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জিল্লুর রহমান ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ছয় মামলায় এক হাজার ৮০০ টাকা জরিমানা আদায় করেন এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট সুরাইয়া ইয়াসমিন কোতোয়ালি, সদরঘাট ও ডবলমুরিং এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে পাঁচ মামলায় সাত হাজার টাকা জরিমানা আদায় করেন।

Advertisement

একই সময়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট নূরজাহান আক্তার সাথী পাহাড়তলি, হালিশহর ও আকবরশাহ এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এক মামলায় ৫০০ টাকা জরিমানা আদায় করেন এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট রেজওয়ানা আফরিন পতেঙ্গা, ইপিজেড ও বন্দর এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে জনসাধারণকে স্বাস্থ্যবিধি মেনে চলার ব্যাপারে নির্দেশনা প্রদান করেন।

এর আগে সকালে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আশরাফুল হাসান নগরের হাজারী গলির পাইকারি ওষুধ বাজারে অভিযান চালিয়ে চার দোকানিকে মোট দুই লাখ ৮০ হাজার টাকা জরিমানা করেন।

চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ওমর ফারুক বলেন, 'স্বাস্থ্যবিধি নিশ্চিতে আজও নগরের বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়েছে। এসব অভিযানে জরিমানার পাশাপাশি সচেতনতার জন্য মাস্ক বিতরণ করা হয়েছে।'

জেলা প্রশাসনের এই অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

Advertisement

জেডএইচ/এমকেএইচ