জাতীয়

স্বাস্থ্যবিধি নিশ্চিতে জেলা প্রশাসনের অভিযান অব্যাহত

করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে দেশব্যাপী ঘোষিত লকডাউন বাস্তবায়ন ও স্বাস্থবিধি নিশ্চিতে চট্টগ্রামের নগরে অভিযান অব্যাহত রেখেছে জেলা প্রশাসনের একাধিক ভ্রাম্যমাণ আদালত।

Advertisement

সোমবার (১২ এপ্রিল) জেলা প্রশাসনের ছয়জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নগরের বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এসব অভিযানে ২৩ মামলায় মোট ২৯ হাজার ৪০০ টাকা জরিমানা আদায় করা হয়। একই সঙ্গে সচেতনতার জন্য চার হাজার ৫০০ পিস মাস্কও বিতরণ করা হয়।

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, নগরের পাঁচলাইশ ও চান্দগাঁও এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মোজাম্মেল হক চৌধুরী ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে সাত মামলায় ৮ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করেন এবং ইপিজেড, পতেঙ্গা ও বন্দর এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট এহসান মুরাদ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে পাঁচ মামলায় ৯০০ টাকা জরিমানা আদায় করেন।

একই সময়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুমা জান্নাত কোতোয়ালি, সদরঘাট ও ডবলমুরিং এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে চার মামলায় আট হাজার টাকা জরিমানা আদায় করেন এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আশরাফুল আলম বায়েজিদ ও খুলশী মোড় এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এক মামলায় একহাজার টাকা জরিমানা আদায় করেন।

Advertisement

এছাড়াও নির্বাহী ম্যাজিস্ট্রেট নূরজাহান আক্তার সাথী চকবাজার ও বাকলিয়া এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তিন মামলায় ছয় হাজার টাকা জরিমানা আদায় করেন এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মামুন পাহাড়তলী, হালিশহর ও আকবরশাহ এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তিন মামলায় পাঁচ হাজার টাকা জরিমানা আদায় করেন।

চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ওমর ফারুক বলেন, ‘স্বাস্থবিধি নিশ্চিতে আজও (সোমবার) নগরের বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়েছে। এসব অভিযানে জরিমানার পাশাপাশি সচেতনতার জন্য মাস্ক বিতরণ করা হয়েছে।’

জেলা প্রশাসনের এই অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

মিজানুর রহমান/এমআরএম/এএসএম

Advertisement