আইন-আদালত

হাইকোর্টে অব্যাহত থাকবে ভার্চুয়াল ৪ বেঞ্চ

করোনাভাইরাস মহামারির বিস্তার রোধে গত ৫ এপ্রিল থেকে সাতদিনের নিষেধাজ্ঞা আরোপের মধ্যে হাইকোর্ট বিভাগের বিচারকাজ পরিচালনার জন্য গঠন করা নির্ধারিত চারটি বেঞ্চের কার্যক্রম অব্যাহত থাকবে।

Advertisement

সোমবার (১২ এপ্রিল) থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এই চার বেঞ্চের বিচারকাজ ভার্চুয়ালি অব্যাহত থাকবে বলে নির্দেশনা দিয়েছেন প্রধান বিচারপতি।

এ বিষয়ে রোববার (১১ এপ্রিল) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের দেয়া আদেশে বলা হয়, ‘আমি এতদ্বারা নির্দেশ করিতেছি যে, শারীরিক উপস্থিতি ব্যতিরেকে আগামী সোমবার থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত ভার্চুয়াল উপস্থিতির মাধ্যমে হাইকোর্ট বিভাগের বিচারকাজ পরিচালনার জন্য বেঞ্চসমূহ গঠন করা হলো।’

হাইকোর্টের বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত ভার্চুয়াল দ্বৈত বেঞ্চ জরুরি রিট মোশন গ্রহণ করবেন।

Advertisement

জরুরি সব ধরনের দেওয়ানী মোশন গ্রহণ করবেন হাইকোর্টের বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ও বিচারপতি শাহেদ নূরউদ্দিনের সমন্বয়ে গঠিত ভার্চুয়াল দ্বৈত বেঞ্চ।

হাইকোর্টের বিচারপতি জেবিএম হাসান ও বিচারপতি রাজিক আল জলিলের সমন্বয়ে গঠিত ভার্চুয়াল দ্বৈত বেঞ্চ জরুরি ফৌজদারি মোশন গ্রহণ করবেন।

এছাড়া হাইকোর্টের বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকারের একক বেঞ্চ কোম্পানি ও অ্যাডমিরালটি সংক্রান্ত আবেদনপত্র শুনানির জন্য গ্রহণ করবেন। তথ্য-প্রযুক্তি ব্যবহার করে কেবল ভার্চুয়াল উপস্থিতির মাধ্যমে এসব আদালতে শুনানি হবে।

এফএইচ/এমআরআর/জেআইএম

Advertisement