জাতীয়

স্বাস্থ্যবিধি না মানায় চট্টগ্রামে অর্ধলক্ষাধিক টাকা জরিমানা

চট্টগ্রাম নগরে করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সরকার ঘোষিত বিধিনিষেধ না মানায় ৩৪ মামলায় মোট ৫৮ হাজার ৯০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে। একই সঙ্গে প্রায় ৪ হাজার ৫০০ মাস্কও বিতরণ করা হয়।

Advertisement

শুক্রবার (৯ এপ্রিল) জেলা প্রশাসনের ছয়জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নগরের বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, নগরের ইপিজেড ও বন্দর এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মোজাম্মেল হক চৌধুরী ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ১০ মামলায় ১২ হাজার ৯০০ টাকা জরিমানা আদায় করেন এবং পাহাড়তলি, হালিশহর ও আকবরশাহ এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট গালিব চৌধুরী ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে আট মামলায় ১০ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করেন।

একই সময়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট মিজানুর রহমান কোতোয়ালি, সদরঘাট ও ডবলমুরিং এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে সাত মামলায় ৩০ হাজার টাকা জরিমানা আদায় করেন এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মামুন বায়েজিদ ও খুলশী এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে চার মামলায় ৪ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করেন।

Advertisement

এছাড়াও নির্বাহী ম্যাজিস্ট্রেট প্লাবন কুমার বিশ্বাস চকবাজার ও বাকলিয়া এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে দুই মামলায় ৪০০ টাকা জরিমানা আদায় করেন এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট সোনিয়া হক চান্দগাঁও ও পাচলাইশ এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তিন মামলায় ৬০০ টাকা জরিমানা আদায় করেন।

চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ওমর ফারুক জাগো নিউজকে বলেন, 'এসব অভিযানে জরিমানার পাশাপাশি সচেতনতার জন্য মাস্ক বিতরণ করা হয়েছে। জেলা প্রশাসনের এই অভিযান অব্যাহত থাকবে।'

জেডএইচ/

Advertisement