জাতীয়

লকডাউনের দ্বিতীয় দিনেও চট্টগ্রামে অভিযান, জরিমানা

করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে দেশব্যাপী ঘোষিত লকডাউনের দ্বিতীয় দিনেও চট্টগ্রামের নগরজুড়ে অভিযান চালিয়েছে জেলা প্রশাসনের একাধিক ভ্রাম্যমাণ আদালত। এসব অভিযানে জরিমানার পাশাপাশি জনসাধারণের সচেতনতায় মাস্ক বিতরণ করা হয়।

Advertisement

মঙ্গলবার (৬ এপ্রিল) জেলা প্রশাসনের ছয়জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নগরের বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এসব অভিযানে ১৯ মামলার বিপরীতে মোট ১৭ হাজার ৫৫০ টাকা জরিমানা আদায় করা হয়। একই সঙ্গে সচেতনতার জন্য প্রায় ৫ হাজার মাস্ক বিতরণ করা হয়।

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, নগরের বায়েজিদ বোস্তামী এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজমা বিনতে আমিনের নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালতে পাঁচ মামলার বিপরীতে ৫ হাজার ৬৫০ টাকা জরিমানা আদায় করা হয়। এছাড়া খুলশী ও মুরাদনগর এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুমা জান্নাতের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তিন মামলার বিপরীতে ৭০০ টাকা জরিমানা আদায় করা হয়।

একই সময়ে নগরের একে খান মোড় এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্তের নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালতে দশ মামলার বিপরীতে ১০ হাজার ৭০০ টাকা জরিমানা আদায় করা হয় এবং আগ্রাবাদ এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট হুছাইন মুহাম্মদের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এক মামলার বিপরীতে ৫০০ টাকা জরিমানা আদায় করা হয়।

Advertisement

এছাড়া অক্সিজেন মোড় এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আশরাফুল আলমের নেতৃত্বে এবং কর্ণফুলী ব্রিজ এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট সোনিয়া হকের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে স্বাস্থ্যবিধি মেনে চলার ব্যাপারে নির্দেশনা প্রদান ও মাস্ক বিতরণ করা হয়।

চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ওমর ফারুক জাগো নিউজকে বলেন, সরকার ঘোষিত লকডাউন বাস্তবায়নের আজও (মঙ্গলবার) নগরের বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়েছে। এসব অভিযানে জরিমানার পাশাপাশি সচেতনতার জন্য মাস্ক বিতরণ করা হয়েছে। জেলা প্রশাসনের এই অভিযান অব্যাহত থাকবে।

মিজানুর রহমান/এমএসএইচ/এএসএম

Advertisement