জাতীয়

হঠাৎ গাবতলী টার্মিনালে হাজির বিআরটিএ চেয়ারম্যান

আকস্মিক রাজধানীর গাবতলী বাস টার্মিনাল পরিদর্শন করলেন বিআরটিএর চেয়ারম্যান নূর মোহাম্মদ মজুমদার। রোববার (৪ এপ্রিল) দুপুর দেড়টায় পরিদর্শনে যান তিনি। পরির্দশনকালে তিনি বাস টার্মিনালে বিভিন্ন বাস কাউন্টার ঘুরে দেখেন এবং কাউন্টারে যাত্রী ও পরিবহন শ্রমিকদের মাস্ক পড়ার নির্দেশ দেন।

Advertisement

গাবতলী বাস টার্মিনালে তিনটি বাস থামিয়ে বাসের ভেতরে পরিদর্শন করেন তিনি। এসব বাসের ভেতরে স্বাস্থ্যবিধি মেনে যাত্রীদের বসানো হয়েছে কিনা, অতিরিক্ত ভাড়া আদায় ও যাত্রীদের মাস্ক পরা রয়েছে কিনা সেসব বিষয় খতিয়ে দেখেন।

পরে তিনি সাংবাদিকদের বলেন, ‘সরকার ও আদালতের নির্দেশনা মোতাবেক গণপরিবহনে ৫০ শতাংশ যাত্রী নিয়ে চলাচল করতে হবে। সেটি কেউ অমান্য করছে কিনা সে বিষয়টি খতিয়ে দেখতে গাবতলী বাস টার্মিনালে পরিদর্শনে এসেছি। ঢাকার বিভিন্ন বাস টার্মিনালে কোনো ধরনের অনিয়ম ও স্বাস্থ্যবিধি মানা হচ্ছে কিনা তা মনিটরিং করতে আট জন ম্যাজিস্ট্রেট ও তাদের দল কাজ করছেন। গতকাল শনিবার আইন অমান্য করায় বিভিন্ন পরিবহনের বিরুদ্ধে ২৫টি মামলা দায়ের করা হয়েছে। এছাড়াও কেউ মাস্ক না পড়লে তাদের জরিমানা করা হচ্ছে। আজ রোববারও তারা মাঠে কাজ করছেন।’

গাবতলীতে যাত্রী বেড়ে গেলে স্বাস্থ্যবিধি মানা হয় না- এমন প্রশ্নের জবাবে বিআরটিএর চেয়ারম্যান বলেন, ‘গাবতলীতে এখন পর্যন্ত শান্তিপূর্ণ পরিবেশ বজায় রয়েছে। তবে যাত্রীদের ভিড় বাড়লে কেউ কেউ মাস্ক পরা ও সামাজিক দূরত্ব বজায় রাখেন না। এজন্য আমাদের একাধিক টিম কাজ করছে। কোনো পরিবহন বাড়তি ভাড়া আদায় করলেও তাদের জরিমানা ও আইনি ব্যবস্থা নেয়া হচ্ছে। যারাই সরকারি নির্দেশনা অমান্য করবে সেটি অপরাধ বলে গণ্য হবে। তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে।’ এ কারণে সবাইকে তিনি স্বাস্থ্যবিধি মেনে আইন মেনে চলার আহ্বান জানান।

Advertisement

এমএইচএম/ইএ/এমএস