আইন-আদালত

ব্যারিস্টার তানভীর পারভেজের দাফন সম্পন্ন

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাওয়া সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার তানভীর পারভেজের দাফন সম্পন্ন হয়েছে। শনিবার (৩ এপ্রিল) বিকেলে রাজধানীর শহীদবাগ জামে মসজিদে জানাজা শেষে শাহজাহানপুর কবরস্থানে তাকে দাফন করা হয়। তার আগে বাদ জোহর আইনজীবী সমিতি প্রাঙ্গণে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হয়।

Advertisement

প্রথম জানাজার সময় সুপ্রিম কোর্ট আাইনজীবী সমিতির পক্ষ থেকে সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল ও অন্যান্য সদস্যরা, ঢাকা ইউনিভার্সিটি এলএলএম ল’ইয়ার্স অ্যাসোসিয়েশন (ডুলা) এবং সিলেট ও হবিগঞ্জ আইনজীবী সমিতির পক্ষ থেকে তার মরদেহে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।।

ব্যারিস্টার তানভীর পারভেজ শনিবার (৩ এপ্রিল) সকাল ৭টার দিকে রাজধানীর বাড্ডার এম জেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল এ বিষয়ে বলেন, করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর গত ২৭ মার্চ থেকে এম জেড হাসপাতালের আইসিইউতে ছিলেন তানভীর পারভেজ। শনিবার সকালে তিনি মারা যান। বাদ জোহর সুপ্রিমকোর্ট প্রাঙ্গণে মরহুমের প্রথম নামাজে জানাজা এবং শহীদবাগে দ্বিতীয় জানাজা শেষে শাহজাহানপুর কবরস্থানে তাকে দাফন করা হয়েছে।

Advertisement

সিলেটের সন্তান ব্যারিস্টার তানভীর পারভেজ ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ২০তম ব্যাচের শিক্ষার্থী ছিলেন। পরে তিনি লন্ডনে বার-অ্যাট-ল করেন।

সুপ্রিম কোর্টে আইন পেশার পাশাপাশি ভূঁইয়া একাডেমিসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে আইন বিষয়ে শিক্ষকতা করতেন তানভীর পারভেজ। তার স্ত্রী ও এক মেয়ে রয়েছে।

প্রধান বিচারপতির শোক

তানভীর পারভেজের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। এক শোক বার্তায় প্রধান বিচারপতি মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

Advertisement

এছাড়া এই আইনজীবীর মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা জানিয়েছে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ও ঢাকা ইউনিভার্সিটি এলএলএম ল’ইয়ার্স অ্যাসোসিয়েশন (ডুলা)।

এফএইচ/এমএইচআর