দেশজুড়ে

করোনায় মারা গেলেন প্রবীণ সাংবাদিক জগদীশ চন্দ্র ঘোষ

ফরিদপুরের অবসরপ্রাপ্ত শিক্ষক ও ফরিদপুর প্রেস ক্লাবের প্রবীণ সদস্য সাংবাদিক জগদীশ চন্দ্র ঘোষ করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯৩ বছর বয়স। স্থানীয়ভাবে তিনি তারাপদ স্যার হিসেবে পরিচিত ছিলেন।

Advertisement

শুক্রবার (২ এপ্রিল) রাত ৮টা ১৫ মিনিটে তিনি ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের (বিএসএমএমসি) আইসিইউতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

ফরিদপুর ডায়বেটিক সমিতির সাধারণ সম্পাদক ডা. জাহাঙ্গির চৌধুরী টিটো জানান, গত সোমবার (২৯ মার্চ) জাগদীশ চন্দ্র ঘোষ অসুস্থতাজনিত কারণে ডায়াবেটিক হাসপাতালে ভর্তি হন। এরপর নমুনা পরীক্ষায় তার করোনা শনাক্ত হয়।

পরে বুধবার (৩১ মার্চ) তাকে বিএসএমএমসির আইসিইউতে ভর্তি করা হয়। সেখান রাত ৮টা ১৫ মিনিটে তিনি মারা যান।

Advertisement

জগদীশ চন্দ্র ঘোষ ১৯২৯ সালের ৬ আগস্ট মানিকগঞ্জের কাঞ্চনপুর গ্রামে জন্মগ্রহণ করেন। তার বাবার নাম যোগেশ চন্দ্র ঘোষ।

প্রথম জীবনে পোস্ট মাস্টারের চাকরি নিলেও পরে শিক্ষকতার পেশা বেছে নেন। এরপর ১৯৬৮ সালে পাকিস্তান অবজারভার পত্রিকার মাধ্যমে সাংবাদিকতায় যোগ দেন।

১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের সময় ঈশান গোপালপুরের গণহত্যায় নিহত ২৮ জনের মধ্যে তার বাবা যোগেশ চন্দ্র ঘোষ ও ভাই গৌর গোপাল ঘোষও ছিলেন। তিনি শহরের ঝিলটুলীতে বসবাস করতেন।

তার মৃত্যুতে বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, ফরিদপুর-১ আসনের সাবেক সংসদ সদস্য আব্দুর রহমান, ফরিদপুর সদর আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি এ কে আজাদ, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুবল চন্দ্র সাহা, সাধারণ সম্পাদক সৈয়দ মাসুদ হোসেন, ফরিদপুর প্রেস ক্লাবের সভাপতি কবিরুল ইসলাম সিদ্দিকী, সাধারণ সম্পাদক মশিউর রহমান খোকন প্রমুখ গভীর শোক প্রকাশ করেছেন।

Advertisement

এসএমএম/এমএস