জাতীয়

চট্টগ্রামে একদিনে রেকর্ড করোনা শনাক্ত

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে একজনের মৃত্যু হয়েছে। এ সময়ে করোনা শনাক্ত হয়েছে ৫১৮ জনের। করোনা সংক্রমণের পর এটাই চট্টগ্রামে সর্বোচ্চ শনাক্ত। এখন পর্যন্ত চট্টগ্রাম জেলায় মোট মৃতের সংখ্যা ৩৮৯ এবং শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪০ হাজার ৮০১ জনে।

Advertisement

শুক্রবার (২ এপ্রিল) চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানা গেছে।

সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি জানান, গতকাল (বৃহস্পতিবার) চট্টগ্রামের বিভিন্ন ল্যাবে ২ হাজার ৫৩৫ নমুনা পরীক্ষায় ৫১৮ জনের করোনা পজিটিভ আসে। তাদের মধ্যে নগরের ৪৩৬ জন ও উপজেলার ৮২ জন।

জানা গেছে, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ল্যাবে ১০৫ জন, ফৌজদারহাটের বিআইটিআইডি ল্যাবে ৭৭ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ৩০ জন ও সিভাসুতে ১৬৫ জনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়।

Advertisement

এছাড়া ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ১২৮ জন, আগ্রাবাদের মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১৩ জন ও জেনারেল হাসপাতাল আরটিআরএল ল্যাবে ৩০ জন করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে। তবে এ দিন কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১৮ জনের নমুনা পরীক্ষা করে কারও শরীরে করোনার অস্তিত্ব মেলেনি।

এদিকে করোনা সংক্রমণ ঠেকাতে চট্টগ্রামের বিনোদন কেন্দ্র, কমিউনিটি সেন্টার, পর্যটন কেন্দ্রসহ সব ধরনের জনসমাগম ১৪ এপ্রিল পর্যন্ত বন্ধ ঘোষণা করে বৃহস্পতিবার গণবিজ্ঞপ্তি জারি করেছে জেলা প্রশাসন।

এমএসএইচ/এমএস

Advertisement