আন্তর্জাতিক

করোনায় আক্রান্ত ফারুক আবদুল্লাহ

জম্মু-কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী ফারুক আবদুল্লাহ করোনায় আক্রান্ত হয়েছে। মঙ্গলবার ন্যাশনাল কনফারেন্সের এই নেতার করোনায় আক্রান্তের খবর নিশ্চিত করেছেন তার ছেলে ওমর আবদুল্লাহ। ফারুক আবদুল্লাহর দেহে করোনার উপস্থিতি ধরা পড়ার পর তার পরিবারের সদস্যরা সেলফ আইসোলেশনে রয়েছেন।

Advertisement

যারা গত কয়েকদিনে ফারুক আবদুল্লাহ এবং তার পরিবারের সদস্যদের সংস্পর্শে যারা এসেছেন তাদের সতর্ক থাকার অনুরোধ করেছেন ওমর আবদুল্লাহ।

এক টুইট বার্তায় ওমর আবদুল্লাহ বলেন, ‘আমার বাবার করোনা ধরা পড়েছে। কিছু উপসর্গও দেখা দিয়েছে। আমি পরিবারের অন্যদের সঙ্গে সেলফ আইসোলেশনে আছি। গত কয়েকদিনে যারা আমাদের সংস্পর্শে এসেছেন তাদের সবাইকে সতর্কতা অবলম্বন করতে অনুরোধ করছি।’

করোনার দ্বিতীয় ঢেউ আঘাত হেনেছে ভারতে। দেশের বেশ কিছু জেলায় উর্ধ্বমুখী সংক্রমণ লক্ষ্য করা যাচ্ছে। জম্মু ও কাশ্মীরে গত ২৪ ঘণ্টায় ২শ জন করোনা আক্রান্ত হয়েছে। ফলে সেখানে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ১ লাখ ৩০ হাজার। তবে গত ২৪ ঘণ্টায় এই রাজ্যে কারো মৃত্যু হয়নি।

Advertisement

সেখানে এখন সক্রিয় রোগীল সংখ্যা ২ হাজার ১১০। ইতোমধ্যেই সুস্থ হয়ে উঠেছে ১ লাখ ২৬ হাজার ১২৯ জন। তবে সোমবার রাজ্যের চার জেলা থেকে কোনও করোনা আক্রান্তের খবর আসেনি। কিন্তু বদগাঁও, পুলওয়ামা, অনন্তনাগ ও কিস্তওয়ার থেকে দ্বিগণ হারে করোনা ছড়িয়েছে।

সম্প্রতি করোনায় আক্রান্ত হয়েছেন উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী তীরথ সিং রাওয়াত। করোনা ধরা পড়ার দুই দিন আগে বিজেপি প্রেসিডেন্ট জে পি নাড্ডার সঙ্গে সাক্ষাত করেন তিনি।

এর কিছুদিন আগে করোনায় আক্রান্ত হন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের ছেলে ও রাজ্যের মন্ত্রী আদিত্য ঠাকরে। তার শরীরে করোনার মৃদু উপসর্গ দেখা গিয়েছিল।

টিটিএন/জিকেএস

Advertisement