রাজনীতি

করোনা সংক্রমণ বাড়ায় বিএনপির সব কর্মসূচি স্থগিত

দেশে করোনাভাইরাস সংক্রমণ হঠাৎ বেড়ে যাওয়ায় আগামী ৩০ মার্চ পর্যন্ত স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ঘোষিত সব কর্মসূচি স্থগিত ঘোষণা করেছে বিএনপি।

Advertisement

বুধবার (২৪ মার্চ) বিকেলে এক সংবাদ সম্মেলনে দলের স্বাধীনতা সুবর্ণজয়ন্তী উদযাপন জাতীয় কমিটির আহ্বায়ক খন্দকার মোশাররফ হোসেন কর্মসূচি স্থগিতের ঘোষণা দেন।

তিনি বলেন, ‘বর্তমানে দেশে করোনাভাইরাস বা কোভিড-১৯ পরিস্থিতি ভয়ংকর ও বিপজ্জনক হয়ে উঠেছে। চলতি সাপ্তাহে সংক্রামণ ও মৃত্যুর সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। গতকাল ২৪ ঘন্টায় শনাক্তের সংখ্যা তিন হাজার ৫৫৪ জন। যা গত ৯ মাসের মধ্যে সর্বোচ্চ সংখ্যা।’

খন্দকার মোশাররফ হোসেন বলেন, ‘দেশের সার্বিক করোনা পরিস্থিতি ও বিদেশি অতিথিদের স্বাগত জানানো ও বিভিন্ন অনুষ্ঠানের মাধ্যমে সংক্রামণের ঝুঁকি যে পরিমাণ বৃদ্ধি পেয়েছে, তার প্রেক্ষাপটে দেশের জনগণের স্বাস্থ্য সুরক্ষা এবং সংক্রামণ বৃদ্ধিতে জনমনে আতঙ্ক ও উতকণ্ঠাকে অগ্রাধিকার দিয়ে বিএনপির গৃহীত সুবর্ণজয়ন্তীর সব কর্মসূচি আগামী ৩০ মার্চ পর্যন্ত স্থগিত ঘোষণা করা হলো। করোনা পরিস্থিতির উন্নতি হলে আমাদের গৃহীত কর্মসূচিগুলো পুনরায় নতুন তারিখ নির্ধারণ করে বাস্তবায়ন করা হবে।’

Advertisement

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বিএনপি ঘোষিত কর্মসূচির মধ্যে আগামীকাল ২৫ মার্চ আলোচনা সভা, ২৬ মার্চ স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর র্যালি ও ৩০ মার্চ সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার কথা ছিল। তবে এসব কর্মসূচির কোনোটিরই অনুমতি এখনও মেলেনি বলেও জানান খন্দকার মোশাররফ।

এ সময় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, সুবর্ণজয়ন্তী উদযাপন কমিটির সদস্য সচিব আবদুস সালাম ও প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী উপস্থিত ছিলেন।

কেএইচ/এএএইচ/এএসএম

Advertisement