দেশজুড়ে

যুবককে গলা কেটে হত্যায় স্বামীর যাবজ্জীবন, স্ত্রীর জেল

নওগাঁয় জাহাঙ্গীর প্রামাণিক নামে এক যুবককে গলা কেটে করে হত্যার ঘটনায় রেজাউল ইসলাম ওরফে লালুকে (৪১) যাবজ্জীবন ও স্ত্রী লাকি বেগমকে তিন মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত।

Advertisement

একই সঙ্গে রেজাউল ইসলাম ওরফে লালুকে ৫০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আও তিন মাসের সশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে। স্ত্রী লাকি বেগমকে পাঁচ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও পাঁচদিনের কারাদণ্ড প্রদান করা হয়েছে।

মঙ্গলবার (২৩ মার্চ) দুপুরে নওগাঁর অতিরিক্ত দায়রা জজ আদালতের বিচারক গাজী দেলোয়ার হোসেন দীর্ঘ শুনানি শেষে এ রায় প্রদান করেন।

রাষ্ট্রপক্ষের অতিরিক্ত কৌঁসুলি সামছুর রহমান মামলার বরাত দিয়ে বলেন, ২০১৪ সালের ৫ মার্চ নওগাঁর আত্রাই উপজেলার কচুয়া উত্তরপাড়া গ্রামে উদ্দিন সরদারের সেচ পাম্পে কাজ করতেন ওই গ্রামের জাহাঙ্গীর প্রামাণিক। সেচ পাম্পের নিরাপত্তার জন্য রাতে ঘুমাতেন তিনি। ঘটনার দিন রাত আটটার দিকে সেচ পাম্পে যান জাহাঙ্গীর প্রামাণিক। পরদিন সকালে স্থানীয়রা নিহতের স্ত্রী সাথীকে জানায় তার স্বামী সেচ পাম্পের পাশে পড়ে আছে।

Advertisement

পরে পরিবারের সদস্যরা ধানক্ষেতে জবাই করা অবস্থায় জাহাঙ্গীর প্রামাণিকের মরদেহ পড়ে থাকতে দেখেন। জমি বিরোধের জেরে জাহাঙ্গীর প্রামাণিককে হত্যা করা হয়েছে দাবি করে পরদিন তার স্ত্রী রেজাউল ইসলাম ওরফে লালু ও তার স্ত্রী লাকি বেগমকে আসামি করে মামলা করেন।

মামলায় দীর্ঘ শুনানি শেষে রেজাউল ইসলাম ওরফে লালুর বিরুদ্ধে অপরাধ সন্দেহাতীত ভাবে প্রমাণিত হওয়ায় তাকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডসহ অর্থদণ্ড, তার স্ত্রী লাকি বেগমকে তিন মাসের সশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে।

আব্বাস আলী/আরএইচ/এমএস

Advertisement