দেশজুড়ে

শাল্লার ঘটনায় আরও ৩ আসামি গ্রেফতার

সুনামগঞ্জের শাল্লা উপজেলার নোয়াগাঁও গ্রামের সংখ্যালঘুদের ওপর হামলার ঘটনায় দুটি মামলায় আসামি করা হয় দেড় হাজার। রোববার (২১ মার্চ) পর্যন্ত ওই দুই মামলায় প্রধান আসামিসহ মোট ৩৩ জনকে গ্রেফতার করা হয়েছে।

Advertisement

পুলিশ সূত্রে জানা যায়, গত শনিবার রাতে দিরাই ও শাল্লা উপজেলার বিভিন্ন গ্রামে অভিযান চালিয়ে পুলিশ আরও ৩ জন আসামিকে গ্রেফতার করে।

শাল্লা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজমুল হক জাগো নিউজকে বলেন, গত রাতে পুলিশ অভিযান চালিয়ে মামলার ৩ আসামিকে গ্রেফতার করেছে। এ পর্যন্ত এ মামলার ৩৩ আসামিকে গ্রেফতার করেছে পুলিশ। বাকি আসামিরদের গ্রেফতারের চেষ্টা চলছে।

এদিকে মামলার প্রধান আসামিকে গ্রেফতার করায় নোয়াগাঁও গ্রামবাসীর মধ্যে স্বস্তি ফিরে এসেছে।

Advertisement

উল্লেখ্য, নোয়াগাঁও গ্রামের যুবক ঝুমন দাস আপন হেফাজত ইসলামের যুগ্ম মহাসচিব আল্লামা মামুনুল হককে নিয়ে ফেইসবুকে কূটুক্তিমূলক স্ট্যাটাস দেন। সেই ঘটনাকে কেন্দ্র করে গত ১৭ মার্চ সকালে নোয়াগাঁও গ্রামের হিন্দু পল্লীতে ব্যাপক ভাঙচুর ও লুটপাট চালানো হয়। এতে ৮৯টি পরিবারের বসতঘর ও ৭টি পারিবারিক মন্দির ক্ষতিগ্রস্ত হয়। এ ঘটনায় শাল্লা থানায় পুলিশ বাদী হয়ে একটি ও গ্রামের বাসিন্দা হবিবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিবেকানন্দ বকুল বাদী হয়ে আরও একটি মামলা দায়ের করেন।

লিপসন আহমেদ/এফএ/জিকেএস