জাতীয়

পতেঙ্গা সৈকতে অভিযান, ৩০ জনকে জরিমানা

বন্দর নগরীর পতেঙ্গা সৈকত এলাকায় অভিযান চালিয়ে ৩০ জনকে বিভিন্ন অঙ্কের জরিমানা করেছে চট্টগ্রাম জেলা প্রশাসন।

Advertisement

শনিবার (২০ মার্চ) বিকেল ৪টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক, আশরাফুল আলম ও গালিব চৌধুরীর নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।

জেলা প্রশাসন জানায়, চট্টগ্রামের বিনোদন কেন্দ্রগুলোতে ছুটির দিনে উপচেপড়া ভিড় হচ্ছে। করোনার সংক্রমণ ও মৃত্যুর হার দিন দিনই বাড়তে থাকায় জেলা প্রশাসনের পক্ষ থেকে আজ (শনিবার) তিন ম্যাজিস্ট্রেট অভিযানে নামেন। এ সময় মাস্ক না পরায় ৩০ জনকে মোট ৪ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়। একই সঙ্গে জনসাধারণকে সচেতন করার লক্ষ্যে প্রায় হাজারখানেক মাস্কও বিতরণ করা হয়।

অভিযানে থাকা নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক জাগো নিউজকে বলেন, ‘আজ থেকে মাইকিং করে পতেঙ্গা বিচসহ বিনোদনকেন্দ্রগুলোতে মানুষকে আসতে নিরুৎসাহিত করা হয়েছে। আবার মাস্ক পরার বিষয়েও সবাইকে উৎসাহিত করা হয়েছে। করোনা সংক্রমণ রোধে জেলা প্রশাসনের অভিযান অব্যাহত থাকবে।’

Advertisement

এর আগে শুক্রবার ‘পতেঙ্গা সৈকতে প্রতিদিনই মানুষের ঢল, উপেক্ষিত স্বাস্থ্যবিধি’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশিত হয় জাগো নিউজে। সরেজমিনের ওই প্রতিবেদনে স্বাস্থ্যবিধি না মেনে লোকজনের অবাধে পতেঙ্গা সৈকতে ঘুরে বেড়ানোর বিষয়টি তুলে ধরা হয়েছিল।

এসএস