জাতীয়

চট্টগ্রামে করোনায় আরও একজনের মৃত্যু, শনাক্ত ১১৪

চট্টগ্রামে করোনায় আরও একজনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১১৪ জনের দেহে। এর মধ্যে ১০৫ জন নগরের এবং ৯ জন বিভিন্ন উপজেলার। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩৫ হাজার ৬৬৬ জনে।

Advertisement

সোমবার (৮ মার্চ) সকালে এই তথ্য নিশ্চিত করেছেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি।

তিনি বলেন, ‘গত ২৪ ঘণ্টায় কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব ও চট্টগ্রামে সাতটি ল্যাবে ১ হাজার ৫৫৯ জনের নমুনা পরীক্ষা হয়। এদের মধ্যে ১১৪ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এখন পর্যন্ত চট্টগ্রামে করোনায় মারা গেছেন মোট ৩৭৮ জন। এর মধ্যে ২৭৭ জন নগরীর ও ১০১ জন বিভিন্ন উপজেলার।’

সিভিল সার্জন জানান, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চমেক) ল্যাবে ৬০ জনের নমুনা পরীক্ষায় ১৫ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৮৫৯ জনের নমুনা পরীক্ষায় ১৭ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৩৭৩ জনের নমুনা পরীক্ষায় ৩৪ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১১৭ জনের নমুনা পরীক্ষা করে ১৭ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১৫ জনের নমুনা পরীক্ষা করে ৭ জনের শরীরে করোনার জীবাণু পাওয়া গেছে।

Advertisement

এছাড়া ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১১৫ জনের নমুনা পরীক্ষায় ১৭ জন ও জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ১০ জনের নমুনা পরীক্ষায় ৭ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে।

অন্যদিকে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১০ জনের নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনার অস্তিত্ব মেলেনি।

আবু আজাদ/এমএইচআর/জিকেএস

Advertisement