জাতীয়

একজনের মৃত্যুতে চট্টগ্রামে শনাক্ত ৬৩

চট্টগ্রামে করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু হয়েছে। তবে এ সময়ের মধ্যে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন আরও ৬৩ জন। এ নিয়ে জেলায় মোট মৃতের সংখ্যা ৩৭৭ এবং আক্রান্ত হিসেবে শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩৫ হাজার ৫৫২ জনে।

Advertisement

রোববার (৭ মার্চ) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানা গেছে।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় এক হাজার ৬০৭টি নমুনা পরীক্ষা করে ৬৩ জনের শরীরে নতুন করে সংক্রমণ শনাক্ত হয়েছে। এদের মধ্যে নগরে ৫৪ জন এবং বিভিন্ন উপজেলায় নয়জন।

জানা যায়, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৪৬৩ জনের নমুনা পরীক্ষায় ২৫ জন ও বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৮৬২ জনের নমুনা পরীক্ষায় ১৭ জনের করোনা পজিটিভ এসেছে।

Advertisement

চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১২ জনের নমুনা পরীক্ষায় সাতজনের, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ১২ জনের নমুনা পরীক্ষায় দুজন এবং শেভরন হাসপাতাল ল্যাবে ২৪২ জনের নমুনা পরীক্ষায় ১২ জনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে।

তবে এদিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ও ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে কোনো নমুনা পরীক্ষা করা হয়নি। এছাড়া চট্টগ্রাম ভেটেরিনারি বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৬ জন এবং কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের একজনের নমুনা পরীক্ষা করে কারও শরীরে করোনাভাইরাস পাওয়া যায়নি।

বিএ/এমএস

Advertisement