জাতীয়

চট্টগ্রামে আরও ১০৯ জনের শরীরে করোনা শনাক্ত

চট্টগ্রামে করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় কারও মৃত্যু হয়নি। তবে এ সময়ের মধ্যে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন আরও ১০৯ জন। এ নিয়ে জেলায় মোট আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩৫ হাজার ১০৮ জন।

Advertisement

মঙ্গলবার (২ মার্চ) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানা গেছে।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৮২৯ টি নমুনা পরীক্ষা করে ১০৯ জনের শরীরে নতুন করে সংক্রমণ শনাক্ত হয়েছে। এদের মধ্যে নগরে ৯৯ জন এবং বিভিন্ন উপজেলায় ১০ জন।

জানা যায়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ২১ নমুনা পরীক্ষায় দুইজন, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৪৭৫ জনের নমুনা পরীক্ষায় ৩১ জন, চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৬২ জনের নমুনা পরীক্ষায় ১৩ জন ও বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৯৯৪ জনের নমুনা পরীক্ষায় ২৪ জনের করোনা পজিটিভ এসেছে।

Advertisement

নগরের বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৪৪ জনের নমুনা পরীক্ষায় আটজন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১৪২ জনের নমুনা পরীক্ষায় আটজন এবং জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরি (আরটিআরএল) ল্যাবে ১৫ জনের নমুনা পরীক্ষায় ১১ জনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে।

এছাড়া চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৩৪ নমুনা পরীক্ষায় ১২ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে এবং কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৪২ জনের নমুনা পরীক্ষা করে কারও শরীরে করোনার সংক্রমণ পাওয়া যায়নি।

আবু আজাদ/এসএস/জেআইএম

Advertisement