দেশজুড়ে

শায়েস্তাগঞ্জে করোনা সচেতনতায় মঞ্চস্থ হলো নাটক ‘আমরা করব জয়’

‘করোনার বিরুদ্ধে শিল্প’ এই স্লোগানকে ধারণ করে করোনাভাইরাস প্রতিরোধে হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলা শিল্পকলা একাডেমির আয়োজনে সুতাং থিয়েটারের পরিবেশনায় মঞ্চস্থ হয়েছে নাটক ‘আমরা করব জয়’।

Advertisement

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) সন্ধ্যা সাড়ে ৬টায় শায়েস্তাগঞ্জের রেলওয়ে পার্কিং মুক্ত মঞ্চে নাটকটি প্রদর্শিত হয়। নাটকটি দেখার জন্য উৎসুক জনতার ঢল নামে।

নাটকে কিভাবে করোনা ছড়ায়, করোনাভাইরাস থেকে প্রতিকার পাওয়ার উপায় ও করোনাকালে বর্তমান সামাজিক অবস্থা ফুটিয়ে তুলা হয়েছে। সুতাং থিয়েটারের সহ-সভাপতি মো. শাহীন আহমেদের রচনা ও নির্দেশনায় নাটকে আট জন অভিনেতা অভিনয় করেন।

নাটকে সচেতন যুবকের চরিত্রে শেখ সোহানুর রহমান, মোড়ল চরিত্রে মমিতুল ইসলাম চৌধুরী মিতুন, মোড়লের ভাতিজা চরিত্রে মাহবুবুর রহমান রিমন, কৃষক চরিত্রে কামরুল ইসলাম ও জয়নাল আবেদিন অভিনয় করেন। এছাড়া স্বেচ্ছাসেবী চরিত্রে অভিনয় করেন জীবন ও রাজু।

Advertisement

সুতাং থিয়েটারের সাংগঠনিক সম্পাদক শেখ সোহানুর রহমানের পরিচালনায় মঞ্চ নাটকের আগে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সচেতনতামূলক বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আব্দুর রশীদ তালুকদার ইকবাল। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মিনহাজুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. মুক্তা আক্তার, নুরপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ইসহাক আলী সেবন ও সুতাং থিয়েটারের সভাপতি গোলাম কিবরিয়া রায়হান।

এ সময় অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন থিয়েটারের সহ-সভাপতি সুমন মোদক, যুগ্ম-সাধারণ সম্পাদক মো. উজ্জ্বল মিয়া, কৃষি সম্পাদক মোসাঙ্গির আলম, উপদেষ্টা মো. ফেরদৌস মিয়া, থিয়েটার সদস্য প্রণব শীল, এরশাদ মিয়া, জীবন মিয়া, মোহন মিয়া প্রমুখ।

কামরুজ্জামান আল রিয়াদ/এআরএ

Advertisement