জাতীয়

মৃত্যুহীন দিনে চট্টগ্রামে শনাক্ত ৮০

চট্টগ্রামে করোনার টিকা প্রদান শুরু হয়েছে রোববার (৭ ফেব্রুয়ারি) থেকে। নগরীর দুই কেন্দ্রসহ ১৪ উপজেলায় একযোগে চলেছে টিকাদান কর্মসূচি। প্রথম দিনে নগর ও সব উপজেলা মিলিয়ে মোট এক হাজার ৯০ জন টিকা নিয়েছেন। এরই মধ্যে গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের ৮টি ল্যাব ও কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে এক হাজার ৫২০টি নমুনা পরীক্ষা করে করোনা শনাক্ত হয়েছে ৮০ জনের শরীরে।

Advertisement

আক্রান্তদের মধ্যে নগরে ৭২ জন এবং উপজেলায় ৮ জন। তবে এই সময়ে কেউ মৃত্যুবরণ করেননি। সবমিলিয়ে চট্টগ্রামে এ পর্যন্ত মোট আক্রান্ত রোগীর সংখ্যা ৩২ হাজার ৫২৪ জন।

সোমবার (৮ ফেব্রুয়ারি) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

জানা গেছে, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৭৩টি নমুনা পরীক্ষা করে ৮জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৬৮৫টি নমুনা পরীক্ষা করে ১৫ জন, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৩৬৪টি নমুনা পরীক্ষা করে ১৮ জন, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৬৫টি নমুনা পরীক্ষা করে ৮ জন করোনা রোগী শনাক্ত হয়।

Advertisement

এছাড়া বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৭জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৮জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৩ জন, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে ৩ জন করোনা রোগী শনাক্ত হয়।

এদিকে কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৯০টি নমুনা পরীক্ষা করেও কারো শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব মেলেনি।

ইএ/জেআইএম

Advertisement