জাতীয়

শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে রোববার টিকা নেবে ১০০ জন

রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে করোনার টিকাদান কর্মসূচি শুরু হয়েছে। রোববার (৭ ফেব্রুয়ারি) এ টিকাদান কেন্দ্রে ১০০ জনকে টিকা দেয়ার প্রস্তুতি নেয়া হয়েছে। এই ১০০ জনের মধ্যে ২৫ জন বিশেষ গুরুত্বপূর্ণ ব্যক্তি, ৪৫ জন বার্ন ইনস্টিটিউটের কর্মকতা-কর্মচারী এবং বিভিন্ন পর্যায় থেকে রেজিস্ট্রেশন করা ৩০ জনকে টিকা দেয়া হবে।

Advertisement

এর আগে সকাল ১০টায় শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে শুরু হয় করোনার টিকাদান কর্মসূচি। এখানে আজ প্রথম ধাপেই টিকা নিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

টিকা গ্রহণ করে খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, ‘আমার তিন বন্ধু বিদেশে থাকেন। তারা ভ্যাকসিন বিশেষজ্ঞ। তারা আমাকে অভয় দিয়েছেন। আমার টিকা নিতে কোনো ভয় নেই। আমার কোনো সমস্যা হয়নি। যার যার সম্ভব টিকা নেয়া উচিত। দেশের ৭০ শতাংশ লোক টিকা নিলে করোনাভাইরাস আর ছড়াবে না।’

এছাড়া অর্থ বিভাগের সিনিয়র সচিব আব্দুর রউফ তালুকদার, স্থানীয় সরকার বিভাগের সচিব হেলালুদ্দীন আহমদ, সাবেক প্রধান বিচারপতি এ বি এম খায়রুল হক, ডিএমপির সাবেক কমিশনার আছাদুজ্জামান মিয়া, শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক আবুল কালাম, সহকারী পরিচালক হোসাইন ইমাম, সহকারী অধ্যাপক হেদায়েত আলী খান, সহকারী অধ্যাপক মনসুর, আবাসিক সার্জন পার্থ শংকর প্রমুখ এখানে টিকা নিয়েছেন।

Advertisement

টিকা নেয়ার পর সহকারী পরিচালক হোসাইন ইমাম বলেন, ‘সকাল থেকে এখানে ডিউটি করছি। এর মধ্যে আধাঘণ্টা আগে টিকা নিয়েছি। টিকা নিয়ে আমার কোনো অসুবিধা হচ্ছে না।’

এনএইচ/ইএ/এমএস