লাইফস্টাইল

ফ্যাশনে জাম্পস্যুট, টিপস মেনে করুন স্টাইল

ছোট বাচ্চাদেরকে জাম্পস্যুট পরিহিত অবস্থায় অনেক সময় দেখা যায়। মনের অজান্তেই হয়ত অনেকেই বলে ওঠেন, বাহ বাচ্চাটিকে তো অনেক সুন্দর লাগছে। শুধু শিশুদেরই নয় বরং বড়দেরকেও জাম্পস্যুট পরলে সুন্দর দেখায়।

Advertisement

বর্তমানে অনেক নারীরাই জাম্পস্যুটের প্রেমে পরেছেন। বাঙালির ফ্যাশনে জায়গা করে নিয়েছে পশ্চিমা এই ফ্যাশন ট্রেন্ড। একই সঙ্গে টপস ও প্যান্টের মেলবদ্ধন থাকে জাম্পস্যুটে। এজন্য এই পোশাক ক্যারি করাটাও অনেক সহজ।

অনলাইন থেকে শুরু করে বিভিন্ন মার্কেটে বিভিন্ন ডিজাইনের জাম্পস্যুটের দেখা মিলছে। মেটেরিয়ালেও রয়েছে ভিন্নতা। অনেকেই হয়ত এরই মধ্যে কিনেও নিয়েছেন পছন্দের জাম্পস্যুটটি। তবে এই পোশাক পরার আগে কিছু টিপস জেনে রাখলে আপনাকে অসাধারণ দেখাবে।

শীতের সময় জাম্পস্যুট পরলে এর উপর ব্লেজার বা ডেনিমের জ্যাকেট পরুন। এতে আপনার লুকটাই চেঞ্জ হয়ে যাবে। শাল কিংবা স্কার্ফ পরা থেকে বিরত থাকুন। জাম্পস্যুট পরে যদি কোনো অনুষ্ঠানে যেতে চান; তাহলে অবশ্যই হিল পরতে ভুলবেন না!

Advertisement

স্লিভলেস জাম্পস্যুট পরার ক্ষেত্রে নিচে একটি ফুল বা থ্রি-কোয়ার্টার শার্ট পরতে পারেন। এতে আপনার লুকে ভিন্নতা আসবে। প্রিন্টেড জাম্পস্যুটের সঙ্গে এক রঙা শার্ট কন্ট্রাস্ট করে পরতে পারেন। দেখতে ভালো লাগবে। কোমরে একটি স্টোনের সিম্পল বেল্ট পরতে পারেন।

যেহেতু এখন শীতের সময়, তাই স্লিভলেস জাম্পস্যুটের নিচে হাই নেক ফুল স্লিভ টি-শার্ট পরতে পারেন। এমন লুকের সঙ্গে বুট জুতা বা কেডস পরলে বেশ মানাবে। যদি জাম্পস্যুটের উপরে শার্ট পরতে চান; তাহলে অবশ্যই গিট বেঁধে পরবেন। ভিন্ন একটি লুক দেবে এই স্টাইলটি।

জাম্পস্যুটের সঙ্গে কোন গয়নাগুলো মানানসই হবে, তা অনেকেই বুঝতে পারেন না। তবে এ ধরনের পোশাকের সঙ্গে বোহেমিয়ান ঘরানার জুয়েলারি পরতে পারেন। সিলভার বা অক্সিডাইজ গয়নাগুলো বিশ মানিয়ে যাবে জাম্পস্যুটের সঙ্গে।

হাতে চওড়া ব্রেসলেট বা চুড়ি পরতে পারেন। গলায় বড় সাইজের মালা, ছোটও পরতে পারেন। চুলগুলো পনিটেইল করে কিংবা ছড়িয়ে রাখতে পারেন।

Advertisement

জাম্পস্যুট ঘরানার ভারি বিয়ের পোশাকও এখন মিলছে বিভিন্ন মার্কেটে। যদি এমন পোশাক বিয়ের অনুষ্ঠানে পরতে চান; তাহলে ভারি সোনার গয়না পরবেন না। সাধারণ জুয়েলারি ও এক জোড়া হিল পরুন। দারুন দেখাবে।

জাম্পস্যুট বিয়েতে পরলে ওড়না বা ল্যাহেঙ্গাকে বারবার সামলানোর বিষয় থাকবে না। আরামদায়ক জাম্পস্যুট পরে নাচ করাও বেশ সহজ।

জেএমএস/এএসএম