দেশজুড়ে

সমর্থকদের সংঘর্ষে ব্যালট বাক্স ভাঙচুর

ঝিনাইদহের হরিনাকুন্ডু পৌরসভার জোড়া পুকুরিয়া ভোটকেন্দ্রে নৌকা ও জগ প্রতীকের মেয়র প্রার্থীর সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এ সময় ২টি ব্যালট বাক্স ভাঙচুর করা হয়েছে। আহত হয়েছেন সাগর নামের এক ব্যক্তি। এ ঘটনায় জড়িত ২ জনকে আটক করেছে পুলিশ।

Advertisement

ঘটনার পর ভোটার উপস্থিতি না থাকায় আধাঘণ্টা বন্ধ ছিল ভোট গ্রহণ। তবে ভাঙচুরকৃত ব্যালট বাক্সে কী পরিমাণ ভোট নষ্ট হয়েছে তা এখনও জানা যায়নি।

এদিকে আহত সাগর হোসেকে উদ্ধার করে প্রথমে হরিণাকুন্ডু উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে রেফার্ড করা হয়।

জানা যায়, কেন্দ্রে ভোটগ্রহণ চলাকালে নৌকা প্রতীকের মেয়র প্রার্থীর এজেন্টের সাথে জগ প্রতীকের (আওয়ামী লীগ বিদ্রোহী) এজেন্টের কথা কাটাকাটি হয়। এ নিয়ে উভয় মেয়র প্রার্থীর সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। সেসময় আহত হন সাগর নামের এক ব্যক্তি।

Advertisement

পরে সেখানে পুলিশ পৌঁছে ৮ রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ সময় ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে জিজ্ঞাসাবাদের জন্য দুজনকে আটক করেছে পুলিশ।

কেন্দ্রটির প্রিসাইডিং অফিসার আল আমীন জানান, বর্তমানে ভোট গ্রহণ স্বাভাবিক রয়েছে। অতিরিক্ত পুলিশ মোতায়েন আছে কেন্দ্রটিতে।

তিনি আরও জানান, ভাঙচুরকৃত বাক্সটি একটি কক্ষে তালাবদ্ধ করে রাখা হয়েছে। ভোটগ্রহণ শেষে দেখা হবে কী পরিমাণ ভোট নষ্ট হয়েছে আর কী পরিমাণ ভোট সঠিক আছে।

আব্দুল্লাহ আল মাসুদ/এফএ/এমএস

Advertisement