ধর্ম

আলেমদের মধ্যে প্রথম টিকা নিলেন মুফতি হামজা

মুফতি হামজা ইসলাম। দাতব্য প্রতিষ্ঠান আল-মারকাজুল ইসলামীর ভারপ্রাপ্ত চেয়ারম্যান তিনি। আলেমদের মধ্যে তিনিই প্রথম মহামারি করোনার টিকা নিয়েছেন।

Advertisement

২৭ জানুয়ারি (বুধবার) গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ভার্চুয়ালি উদ্বোধনের পরই তিনি রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে এ টিকা নেন। গণমাধ্যমে তিনি অনুভূতি জানিয়েছেন।

তিনি বলেন, মহামারি করোনা ব্যাপকভাবে ছড়িয়ে পড়ার পর এতে মারা যাওয়া ব্যক্তিদের দাফনে এগিয়ে এসেছে আল-মারকাজুল ইসলামী। করোনায় মারা যাওয়া ব্যক্তিদের নিয়ে একটা অজানা আতঙ্ক ছিল। যে কারণে করোনা আক্রান্তদের মরদেহ ফেলে রেখে যাওয়ার মতো অমানবিক ঘটনাও ঘটেছে এ দেশে। সেই দুর্যোগ মুহূর্তে মানবতার সেবায় আমরা সবার আগে মৃত ব্যক্তিদের চূড়ান্ত দাফন-কাফনের কাজ সম্পন্ন করেছি। তারপর অনেকেই এ কাজে এগিয়ে এসেছেন।

তিনি আরও বলেন, আল-মারকাজুল ইসলামী সব সময় মানবতার সেবায় সবার আগে এগিয়ে থাকতে চায়। সেই ধারাবাহিকতা থেকেই আমি নিজেই আজ মহামারি করোনার টিকা নিয়েছি। যাতে টিকা গ্রহণ নিয়ে কোনো গুজবের ঘটনা না ঘটে। আশা করি, এর মাধ্যমে সবার মাঝে একটি ভালো মেসেজ যাবে।

Advertisement

তরুণ উদ্যোগী আলেম ও আল-মারকাজুল ইসলামীর ভারপ্রাপ্ত চেয়ারম্যান মুফতি হামজা ইসলাম সবাইকে নির্ভয়ে টিকা গ্রহণে উদ্বুদ্ধ করতেই এ টিকা নিয়েছেন।

মুফতি হামজা বলেন, সবাইকে অনুরোধ করব, আপনারা একবার ট্রাই করে দেখুন। ইনশাআল্লাহ করোনার টিকা আমাদের জন্য উপকারী হবে। আমরা আল্লাহর কাছে দোয়া করছি।

উল্লেখ্য, ২০২০ সালের ২৯ মার্চ রাজধানীর খিলগাঁও-তালতলায় করোনায় মৃত সন্দেহভাজন এক নারীর লাশ দাফনের মধ্য দিয়ে আল-মারকাজুল ইসলামী আনুষ্ঠানিকভাবে করোনায় মৃতদের দাফন কাজ শুরু করে। টিকা নেয়ার ক্ষেত্রে এগিয়ে থাকলো দাতব্য এ প্রতিষ্ঠানটি।

এমএমএস/এএসএম

Advertisement