খেলাধুলা

বাংলাদেশে আসার আগেই ছিটকে গেলেন ক্যারিবীয় অলরাউন্ডার

আগামী ১০ জানুয়ারি (রোববার) তিন ওয়ানডে ও দুই টেস্ট খেলতে বাংলাদেশে আসছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। এর আগেই দুঃসংবাদ পেল ক্যারিবীয়রা। সফরের জন্য বিমানে ওঠার আগেই ছিটকে গেছেন পেস বোলিং অলরাউন্ডার রোমারিও শেফার্ড। তার বদলে নেয়া হয়েছে কিয়ন হারডিংকে।

Advertisement

করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় রোমারিওকে বাংলাদেশ সফরের দল থেকে বাদ দিতে বাধ্য হয়েছে ওয়েস্ট ইন্ডিজ। বর্তমানে গায়ানায় নিজের বাড়িতেই রয়েছেন রোমারিও। সেখানে সেলফ আইসোলেশনে থাকতে হবে তাকে। রোমারিওর বদলে বাংলাদেশে আসবেন ২৪ বছর বয়সী অনভিষিক্ত পেসার কিয়ন।

শুক্রবার ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের পক্ষ থেকে দেয়া বিবৃতিতে জানানো হয়েছে রোমারিওর করোনা আক্রান্ত হওয়ার খবর। তিনি ছাড়া বাংলাদেশ সফরের জন্য নির্ধারিত সদস্যদের মধ্যে বাকি সবাই করোনামুক্ত আছেন। তবে আবারও নিশ্চিত হওয়ার জন্য বৃহস্পতিবার দ্বিতীয় দফায় করোনা পরীক্ষা করানো হয়েছে তাদের।

এদিকে রোমারিও ছিটকে পড়ায় কপাল খুলেছে ২৪ বছর বয়সী কিয়নের। বার্বাডোজের এ পেসার এখন পর্যন্ত খেলেছেন ২৪টি প্রথম শ্রেণির ম্যাচ, যেখানে তার শিকার ৫৪টি উইকেট। এছাড়া ২০টি লিস্ট 'এ' ম্যাচে তার ঝুলিতে রয়েছে ৩৪ উইকেট। বাংলাদেশ সফরে রোমারিওর জায়গায় ওয়ানডে দলে সুযোগ পেয়েছেন তিনি।

Advertisement

ওয়েস্ট ইন্ডিজের টেস্ট দলক্রেইগ ব্রেথওয়েট (অধিনায়ক), জার্মেই ব্ল্যাকউড (সহ-অধিনায়ক), এনক্রমাহ বোনার, জন ক্যাম্পবেল, রাহকিম কর্নওয়াল, জসুয়া ডা সিলভা, শেনন গ্যাব্রিয়েল, কাভেম হজ, আলজেরি জোসেফ, কাইল মায়েরস, শায়ান মোসেলে, ভেরাসামি পলমল, কেমার রোচ, রেমন রেইফার, জোমেল ওয়ারিকেন।

ওয়েস্ট ইন্ডিজের ওয়ানডে দলজেসন মোহাম্মদ (অধিনায়ক), সুনিল আমব্রিস (সহ-অধিনায়ক), এনক্রুমাহ বোনার, জসুয়া ডা সিলভা, জাহমার হ্যামিল্টন, চেমার হোল্ডার, আকিল হোসেন, আলজেরি জোসেফ, কাইল মায়ারস, আন্দ্রে ম্যাকার্থি, জর্ন ওটলে, রভম্যান পাওয়েল, রেমন রেইফার, কিয়ন হারডিং, হেইডেন ওয়ালশ জুনিয়র।

এসএএস/এমএস

Advertisement