জাতীয়

বিদেশ গমনেচ্ছুদের করোনা পরীক্ষা চার লাখ ছাড়িয়েছে

রাজধানীসহ সারাদেশে বিদেশ গমনেচ্ছু বাংলাদেশিদের করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ চার লাখ ছাড়িয়েছে। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে দুই হাজার ৮৩৪টি।

Advertisement

১৫টি সিভিল সার্জন কার্যালয় থেকে প্রাপ্ত পরিসংখ্যান বিশ্লেষণে দেখা গেছে, করোনা শনাক্তে সংগৃহিত মোট নমুনার মধ্যে ঢাকায় সর্বোচ্চ দুই লাখ ৩৫ হাজার ৩৭ টি এবং দিনাজপুরে সর্বনিম্ন ৮০০টি নমুনা সংগ্রহ করা হয়।

এছাড়া বরিশাল থেকে এক হাজার ৪৪টি, চট্টগ্রামে ৭৬ হাজার ৬৪৮টি, কক্সবাজারে তিন হাজার ৯২৫টি, কুমিল্লায় ২৩ হাজার ৫৯২টি, নারায়ণগঞ্জে পাঁচ হাজার ২৬৯টি, খুলনায় আট হাজার ২৮০টি, কুষ্টিয়ায় তিন হাজার ২৪০টি, ময়মনসিংহে দুই হাজার ৪৫৭টি, বগুড়ায় এক হাজার ৫২৫টি, রাজশাহীতে তিন হাজার ৬৭৮টি, দিনাজপুরে ৮০০টি, রংপুরে ৮১৩টি, সিলেটে ২৭ হাজার ৩৫৬টি এবং নোয়াখালীতে আট হাজার ৯৩৪টি নমুনা সংগ্রহ করা হয়।

গত ২৪ ঘণ্টায় বিদেশ গমনেচ্ছু বাংলাদেশিদের মধ্যে ঢাকায় এক হাজার ৭৩টি, চট্টগ্রামে ৭৭৮টি, কক্সবাজারে ৩৮টি, কুমিল্লায় ২৮৩টি, নারায়ণগঞ্জে ৭৫টি, খুলনায় ১১৬টি, কুষ্টিয়ায় ৪৭টি, ময়মনসিংহে ৪৬টি, বগুড়ায় ৪০টি, রাজশাহীতে ৬৪টি, দিনাজপুরে ২৫টি, রংপুরে ৯টি, সিলেটে ১০২টি এবং নোয়াখালীতে ১৩৭টি নমুনা সংগ্রহ করা হয়।

Advertisement

এমইউ/এমএইচআর