জাতীয়

২৪ ঘণ্টায় মৃত্যু নেই চার বিভাগে

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সারাদেশে ২৪ জন মারা গেছেন। এর মধ্যে পুরুষ ১৮ জন ও নারী ছয়জন। তাদের সবাই হাসপাতালে চিকিৎসাধীন মারা যান। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল সাত হাজার ৬৫০ জনে।

Advertisement

গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ঢাকা বিভাগে ১৭ জন, চট্টগ্রামে দুইজন, রাজশাহীতে তিনজন এবং খুলনা বিভাগে দুইজন মারা যান। অবশিষ্ট চার বিভাগ- বরিশাল, সিলেট, রংপুর এবং ময়মনসিংহে এ সময়ে কেউ মারা যাননি।

সোমবার (৪ জানুয়ারি) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনাভাইরাস বিষয়ক এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

দেশে গত ৮ মার্চ প্রথম রোগী শনাক্ত ও ১৮ মার্চ প্রথম রোগীর মৃত্যু হয়। গত ২৪ ঘণ্টায় দেশের ১৮০টি ল্যাবরেটরিতে ১২ হাজার ৭০১টি নমুনা সংগ্রহ ও ১২ হাজার ৯৬টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়াল ৩২ লাখ ৭২ হাজার ৪২৩টি।

Advertisement

একই সময়ে নমুনা পরীক্ষায় রোগী শনাক্ত হয়েছে ৯১০ জন। এ নিয়ে দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৫ লাখ ১৬ হাজার ৯২৯ জনে দাঁড়াল।

এদিকে, রাজধানীসহ দেশের বিভিন্ন হাসপাতাল ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৯১৭ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৪ লাখ ৬১ হাজার ৫১৫ জন।

এমইউ/এমআরআর/এমএস

Advertisement