বিনোদন

হঠাৎ অভিনেতা আব্দুল কাদেরের মৃত্যুর গুজব

ক্যান্সারে আক্রান্ত ‘বদি’খ্যাত অভিনেতা আব্দুল কাদের। চেন্নাইয়ের ক্রিস্টিয়ান মেডিকেল হাসপাতালে চিকিৎসাধীন চিকিৎসাধীন রয়েছেন তিনি। তার সারা শরীরে ছড়িয়ে পড়েছে ক্যান্সার। শারীরিক অবস্থা সংকটাপন্ন। তাই চারদিকে উৎকণ্ঠা এই অভিনেতাকে নিয়ে।

Advertisement

এর মধ্যেই আজ শনিবার (১৯ ডিসেম্বর) সন্ধ্যায় খবর রটে যায় মারা গেছেন আব্দুল কাদের। একটি বেসরকারি টেলিভিশনের স্ক্রলেও প্রচার করা হয় খবরটি। তবে সেটি খানিক পরই বন্ধ করে দেয়া হয়। সেই খবরের সূত্রে চারদিকে এই গুণী অভিনেতার মৃত্যুর খবর ছড়িয়ে পড়ে।

তবে খোঁজ নিতে গিয়ে জানা যায়, এটি সম্পূর্ণই গুজব। এ বিষয়ে বিরক্তি প্রকাশ করে আব্দুল কাদেরের পুত্রবধূ জাহিদা ইসলাম জেমি জাগো নিউজকে বলেন, ‘এটা খুবই বাজে একটি বিষয়। একজন মানুষ জীবন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন। যেখানে তার জন্য দোয়া-প্রার্থনা খুবই গুরুত্বপূর্ণ সেখানে তার মৃত্যুর গুজব ছড়ানো হচ্ছে নিশ্চিত না হয়েই।

আমি অনুরোধ করছি এমনটা করবেন না। আমার শ্বশুরের অবস্থা সংকটাপন্ন। তবে এখনো তিনি ভালো আছেন। উনার জন্য দোয়া করবেন সবাই।’

Advertisement

জেমি আরও জানান, আব্দুল কাদেরের ক্যান্সারটি ফোর স্টেজে রয়েছে। শরীর ভিষণ দুর্বল। এই অবস্থায় তাকে কেমোথেরাপি দেওয়া যাচ্ছে না। চিকিৎসকরা একবার আইসিইউতে নিতে চেয়েছিলেন, পরে আবার পরামর্শ দিয়েছেন আইসিইউতে না নেওয়ার। আগামীকাল ২০ ডিসেম্বর সন্ধ্যায় চেন্নাই থেকে বাংলাদেশে নিয়ে আসা হবে আব্দুল কাদেরকে।

চেন্নাইয়ের ক্রিস্টিয়ান মেডিকেল হাসপাতালের চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী দেশের হাসপাতালে চলবে তার চিকিৎসা।

প্রসঙ্গত, আব্দুল কাদের হুমায়ূন আহমেদের লেখা ‘কোথাও কেউ নেই’ ধারাবাহিক নাটকে ‘বদি’ চরিত্রে অভিনয় করে তুমুল জনপ্রিয়তা পান। এছাড়া তিনি হুমায়ূন আহমেদের ‘নক্ষত্রের রাত’ নাটকে দুলাভাই চরিত্রেও দারুণ প্রশংসিত হন। বহু একক ও ধারাবাহিক নাটকের পাশাপাশি তাকে নিয়মিত দেখা গেছে বিটিভির জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’-তে।

‘রং নাম্বার’ সিনেমাতেও অভিনয়ের মুন্সিয়ানা দেখিয়েছেন আব্দুল কাদের।

Advertisement

এলএ/এমকেএইচ