সাহিত্য

চর্যাপদ সাহিত্য একাডেমি পুরস্কার পেলেন ৮ জন

শিল্প-সাহিত্য-শিক্ষা ক্ষেত্রে বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ ‘চর্যাপদ সাহিত্য একাডেমি পুরস্কার-২০২০’ পেয়েছেন ৮ জন। ১৯ ডিসেম্বর দুপুরে চাঁদপুরের একটি চাইনিজ রেস্টুরেন্টে পুরস্কারপ্রাপ্তদের হাতে ক্রেস্ট ও সম্মাননাপত্র তুলে দেওয়া হয়।

Advertisement

পুরস্কারপ্রাপ্তরা হলেন- কবিতায় বীরেন মুখার্জী, কথাসাহিত্যে হামিদ কায়সার, সার্বিক সাহিত্যে কবি ও সম্পাদক জামসেদ ওয়াজেদ, গবেষণা সাহিত্যে জাহাঙ্গীর হোসেন, শিশুসাহিত্যে মকবুল হামিদ, সংগীতে আশিক কবির, শিক্ষায় আজমল হোসেন চৌধুরী ও বাচিকশিল্পে তানজিনা তাবাচ্ছুম।

পুরস্কার প্রদান অনুষ্ঠান উদ্বোধন করেন চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান। প্রধান অতিথি ছিলেন কবি রেজাউদ্দিন স্টালিন। প্রধান আলোচক ছিলেন কবি আসলাম সানী।

বিশেষ অতিথি ছিলেন এটিএন নিউজের উপদেষ্টা কবির হোসেন তাপস, সমাজসেবক ও শিক্ষানুরাগী লায়ন মাহমুদ হাসান খান।

Advertisement

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আয়োজক সংগঠনের সভাপতি কবি নূরুন্নাহার মুন্নি। সঞ্চালনা করেন সংগঠনের মহাপরিচালক রফিকুজ্জামান রণি।

উল্লেখ্য, ২০১৯ সালে প্রতিষ্ঠিত হয় চর্যাপদ সাহিত্য একাডেমি। প্রথমবার পুরস্কার পেয়েছিলেন- কবিতায় স্বপন রক্ষিত (মরণোত্তর), কথাসাহিত্যে শামস সাইদ, গবেষণা সাহিত্যে নূরুল ইসলাম ফরহাদ ও লিটল ম্যাগাজিন সম্পাদনায় ম. নূরে আলম পাটওয়ারী।

এসইউ/এমকেএইচ

Advertisement