আন্তর্জাতিক

করোনায় আক্রান্ত ফরাসি প্রেসিডেন্ট ম্যাক্রোঁ

করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ফ্রান্সের প্রেসিডেন্ট এমান্যুয়েল ম্যাক্রোঁ। বৃহস্পতিবার এ তথ্য নিশ্চিত করেছে ফরাসি প্রেসিডেন্টের বাসভবন এলিসি প্যালেস কর্তৃপক্ষ।

Advertisement

তারা জানিয়েছে, ৪২ বছর বয়সী এ নেতার শরীরে উপসর্গ দেখা দেয়ার সঙ্গে সঙ্গেই পরীক্ষা করানো হয়। পরীক্ষার ফলাফল করোনা পজিটিভ এসেছে।

তবে সংক্ষিপ্ত ওই বিবৃতিতে ফরাসি প্রেসিডেন্টের শরীরে কী ধরনের উপসর্গ ছিল তা জানানো হয়নি।

কোভিড-১৯ আক্রান্ত হওয়ায় আগামী সাতদিন আইসোলেশনে থাকবেন এমান্যুয়েল ম্যাক্রোঁ। তার স্ত্রী ব্রিজিট ম্যাক্রোঁও আইসোলেশনে যাচ্ছেন। যদিও তার শরীরে কোনও ধরনের উপসর্গ নেই।

Advertisement

আগামী ২২ ডিসেম্বর লেবানন সফরে যাওয়ার কথা ছিল ফরাসি প্রেসিডেন্টের। তিনি করোনায় আক্রান্ত হওয়ায় এ সফর বাতিল করা হয়েছে।

এদিকে, ম্যাক্রোঁর সঙ্গে সম্প্রতি সাক্ষাৎ হওয়ায় আইসোলেশনে থাকবেন ফরাসি প্রধানমন্ত্রী জ্যঁ ক্যাসেক্স। তার শরীরেও কোনও উপসর্গ দেখা দেয়নি।

ফরাসি প্রধানমন্ত্রীর কার্যালয় এক বিবৃতিতে জানিয়েছে, বৃহস্পতিবার ফরাসি সিনেটে যোগ দিচ্ছেন না প্রধানমন্ত্রী ক্যাসেক্স। এদিন সেখানে সরকারের করোনা ভ্যাকসিন পরিকল্পনা নিয়ে বক্তব্য রাখার কথা ছিল তার।

ইউরোপে সবচেয়ে বেশি করোনা সংক্রমিত দেশগুলোর মধ্যে অন্যতম ফ্রান্স। দেশটিতে এপর্যন্ত ২৪ লাখের বেশি মানুষ প্রাণঘাতী এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন। মারা গেছেন অন্তত ৫৯ হাজার ৪৭২ জন।

Advertisement

সূত্র: বিবিসি, আল জাজিরাটিটিএন/কেএএ/এমএস