বিনোদন

ন্যানসির কণ্ঠে আসছে শাহনাজ রহমতুল্লাহ ও রুনা-সাবিনার ১০টি গান

দেশের জনপ্রিয় কণ্ঠশিল্পী নাজমুন মুনীরা ন্যানসি। নতুন চমক নিয়ে আসছেন তিনি গানের আঙিনায়। জানালেন, পুরনো দিনের ১০টি জনপ্রিয় বাংলা গানে কণ্ঠ দেবেন তিনি। তার কণ্ঠে শোনা যাবে দেশের কিংবদন্তি সংগীতশিল্পী শাহনাজ রহমতুল্লাহ, রুনা লায়লা ও সাবিনা ইয়াসমিনের গাওয়া জনপ্রিয় গানগুলো।

Advertisement

এই খবর নিশ্চিত করেছেন ন্যানসি। তিনি জানান, পুরনো গানগুলোর মূল সুর ঠিক রেখে নতুন সংগীতায়োজনে এগুলো শ্রোতাদের কাছে হাজির করা হবে।

এরই মধ্যে কিছু গান চূড়ান্ত হয়েছে। এরই সাবিনা ইয়াসমীনের গাওয়া ‘জীবন নৌকা’ ছবির ‘তুমি তো এখন আমারই কথা ভাবছ’সহ মোট তিনটি গানে ইতিমধ্যে কণ্ঠ দিয়েছেন ন্যানসি। গানগুলো নতুন করে তৈরি করেছেন শ্রোতানন্দিত গায়ক-সংগীত পরিচালক বাপ্পা মজুমদার।

এ প্রসঙ্গে ন্যানসি জাগো নিউজকে বলেন, ‘প্রযোজনা প্রতিষ্ঠান অনুপম মিউজিকের সঙ্গে একটি চুক্তি রয়েছে যে তাদের সঙ্গে বছরে ১০টি গান গাইবো। তারই অংশ হিসেবে এই গানগুলো করা হচ্ছে। একটি একটি করে গান প্রকাশ হবে মিউজিক ভিডিও আকারে। তবে কোন গান কবে প্রকাশ পাবে সেটি অনুপম ভালো বলতে পারবো।’

Advertisement

‘প্রিয় শিল্পীদের গান নিজের কণ্ঠে গাইছি এই ব্যাপারটা আমার জন্য বিশেষ। এসব গান শুনে শুনে বড় হয়েছি। সবসময় গেয়েছি। শৈশব-কৈশোরের একটা ইমোশন মিশে আছে গানগুলোতে। তাই এই গানগুলো আমার কণ্ঠে শ্রোতাদের কাছে আসবে ভেবে একটা ভিন্ন অনুভূতি মনের মধ্যে কাজ করছে। গানগুলো নতুন করে শ্রোতারা কীভাবে গ্রহণ করেন সেটাও ভাবছি। তবে চেষ্টা করছি সবাই মিলে গানগুলোকে নতুন মাত্রা দিয়ে উপস্থাপন করতে’- যোগ করেন ন্যানসি।

এদিকে অনুপম মিউজিক জানিয়েছে, জানুয়ারিতে ন্যানসির কণ্ঠে চারটি গানের রেকর্ড হবে। এরপর পর্যায়ক্রমে বাকি গানগুলো ধারণ করা হবে। সব কটি গানের ভিডিও নির্মাণ করা হবে।

প্রসঙ্গত, ২০০৬ সালে রিয়াজ-পূর্ণিমা জুটির সুপারহিট ‘হৃদয়ের কথা’ সিনেমার শীর্ষ সংগীতের অডিও ভার্সনে হাবিব ওয়াহিদের সঙ্গে কণ্ঠ দিয়ে ২০০৬ সালে সংগীতাঙ্গনে কণ্ঠশিল্পী ন্যানসির আগমন। তার উত্থান হয় রিয়াজ-পূর্ণিমা জুটির ‘আকাশ ছোঁয়া ভালোবাসা’ সিনেমার গানে কণ্ঠ দিয়ে। সেই সিনেমায় তার গাওয়া ‘পৃথিবীর যত সুখ’ ও ‘হাওয়ায় হাওয়া দোলনা দোলে’ গান দুটি শ্রোতাদের মনে দাগ কাটে।এরপর তিনি নিয়মিত কণ্ঠ দিয়েছেন সিনেমা, বিজ্ঞাপনে। তার কণ্ঠে এসেছে ‘বাহির বলে দূরে থাকুক’, ‘জ্বলে জ্বলে জোনাকি’, ‘আমি তোমার মনের ভেতর’সহ বেশ কিছু শ্রোতাপ্রিয় গান।

ন্যানসি প্রথমবারের মতো ২০১১ সালে জাতীয় চলচ্চিত্র পুরস্কার ঘরে তুলেন মুহাম্মদ মোস্তফা কামাল রাজ পরিচালিত ‘প্রজাপতি’ সিনেমার ‘দুই দিকে বসবাস’ গানে কণ্ঠ দিয়ে।

Advertisement

এলএ/জেআইএম