দেশজুড়ে

খুলনায় মাস্ক না পরায় ৩৫ জনকে জরিমানা

খুলনায় মাস্ক না পরায় ৩৫ জনকে ১৫ হাজার একশ টাকা জরিমানা করা হয়েছে। সোমবার (৭ ডিসেম্বর) খুলনা মহানগরী ও উপজেলাসমূহের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে এ জরিমানা করা হয়। করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউ মোকাবিলার প্রস্তুতি হিসেবে এ অভিযান চালানো হয়।

Advertisement

জেলা প্রশাসনের মিডিয়া সেলের সূত্রে জানা যায়, জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনের নির্দেশে নগরীর খালিশপুর এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালিনা করা হয়। অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট দেবাশীষ বসাক এবং তাহমিনা সুলতানা নীলা। উপজেলাসমূহে নিজ নিজ উপজেলা নির্বাহী অফিসার এবং সহকারী কমিশনারগণ (ভূমি) ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

অভিযান পরিচালনাকালে মাস্ক না থাকায় এবং যথাযথভাবে মাস্ক পরিধান না করায় নগরীতে ১১টি মামলায় ১১ জনকে ৯ হাজার ২শ টাকা অর্থদণ্ড করা হয়। একই সঙ্গে উপজেলায় ২২টি মামলায় ২৪ জনকে মোট ৫ হাজার ৯শ টাকা জরিমানা করা হয়। ‘সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন, ২০১৮’ এবং ‘দণ্ডবিধি, ১৮৬০’ এর সংশ্লিষ্ট ধারার বিধান মোতাবেক এসব জরিমানা করা হয়েছে।

সম্প্রতি করোনাভাইরাস সংক্রমণের হার বেড়ে যাওয়ায় গত ৮ নভেম্বর খুলনা জেলা আইনশৃঙ্খলা কমিটির সভার সর্বসম্মত সিদ্ধান্তের প্রেক্ষিতে ৯ নভেম্বর থেকে জেলা প্রশাসন কঠোর অবস্থা গ্রহণ করে।

Advertisement

ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় সহযোগিতা করেন এপিবিএন ও উপজেলাসমূহের স্ব স্ব থানা পুলিশের সদস্যরা। স্বাস্থ্যবিধি নিশ্চিতকরণে এবং মাদক সংক্রান্ত অপরাধ নির্মূলে জেলা প্রশাসনের এমন অভিযান অব্যাহত থাকবে।

আলমগীর হান্নান/এমএসএইচ