জাতীয়

৮ বিভাগেই করোনা রোগীর মৃত্যু

সারাদেশে করোনাভাইরাসের সংক্রমণে রোগীর মৃত্যু হচ্ছে। সপ্তাহখানেক আগেও দেশের আটটি বিভাগের মধ্যে সর্বোচ্চ চার থেকে পাঁচটি বিভাগে প্রতিদিন মৃত্যু হলেও গত দুদিন ধরে (৫ ও ৬ ডিসেম্বর) সব বিভাগেই কম বেশি করোনায় আক্রান্ত হয়ে রোগীর মৃত্যু হচ্ছে।

Advertisement

গত ২৪ ঘণ্টায় সারাদেশে আরও ৩১ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে পুরুষ ২৪ ও নারী সাতজন। হাসপাতালে ৩০ এবং বাড়িতে একজন মারা যান। এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ৬ হাজার ৮৩৮ জনে দাঁড়াল।

রোববার (৬ ডিসেম্বর) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনাবিষয়ক এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তির তথ্যানুসারে, ৩১ জনের মধ্যে ঢাকা বিভাগে ১৮, চট্টগ্রামে তিনজন, রাজশাহীতে একজন, খুলনায় একজন, বরিশালে দুজন, সিলেটে দুইজন, রংপুরে দুইজন এবং ময়মনসিংহে দুইজনের মৃত্যু হয়।

Advertisement

এর পূর্ববর্তী ২৪ ঘণ্টায় (৫ ডিসেম্বর) করোনায় মোট ৩৫ জনের মৃত্যু হয়। তাদের মধ্যে পুরুষ ২৩ ও নারী ১২ জন। বিভাগীয় পরিসংখ্যান অনুসারে ঢাকা বিভাগে ২৩, চট্টগ্রামে একজন, রাজশাহীতে দুইজন, খুলনায় দুইজন, বরিশালে দুজন, সিলেটে একজন, রংপুরে দুইজন, এবং ময়মনসিংহে দুইজনের মৃত্যু হয়।

এমইউ/জেএইচ/পিআর