দেশজুড়ে

মেহেরপুরে অ্যান্টিজেন পরীক্ষা শুরু

মেহেরপুরে অ্যান্টিজেন পরীক্ষা শুরু হয়েছে। শনিবার বেলা সাড়ে ১১টায় মেহেরপুর জেনারেল হাসপাতালে এর উদ্বোধন করেন জেলা সিভিল সার্জন ডা. নাসির উদ্দীন।

Advertisement

চিকিৎসকের পরামর্শ অনুযায়ী করোনার উপসর্গ থাকা ব্যক্তিদের নমুনা সংগ্রহ করা হচ্ছে। পরীক্ষার আধা ঘণ্টার মধ্যে ফলাফলও দিয়ে দিচ্ছে হাসপাতাল কর্তৃপক্ষ। তবে যাদের নেগেটিভ আসছে অধিকতর নিশ্চিতের জন্য তাদের নমুনা পিসিআর ল্যাবে পাঠানো হচ্ছে। দ্রুত ফলাফল পেয়ে খুশি রোগীরা।

এর আগে অ্যান্টিজেন পরীক্ষার জন্য একজন চিকিৎসক, একজন ট্যাকনিশিয়ান ও একজন অফিস সহকারীকে ঢাকা থেকে প্রশিক্ষণ দিয়ে আনা হয়। বিনামূল্যে অ্যান্টিজেন পরীক্ষা করতে পারছেন রোগীরা।

মেহেরপুর জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ড. রফিকুল ইসলাম জানান, অ্যান্টিজেন পরীক্ষা দ্রুত সম্পন্ন হওয়ার ফলে রোগীরা চিকিৎসার আওতায় আসছেন। ফলে রোগীর মাধ্যমে করোনাভাইরাস ছড়ানোর আশঙ্কাও কম থাকছে।

Advertisement

তিনি জানান, যাদের ঠান্ডা, কাঁশি, জ্বর বা করোনাভাইরাসের উপসর্গ থাকবে শুধুমাত্র তাদেরকেই সদর হাসপাতালে আসছেন। সেখানে যাদের উপসর্গ রয়েছে চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী তাদের নমুনা সংগ্রহ করা হচ্ছে। পরীক্ষার আধা ঘণ্টার মধ্যে ফলও দেয়া হচ্ছে।

হাসপাতালে আসা রোগীরা বলছেন, অ্যান্টিজেন পরীক্ষার জন্য কোনো অর্থ নেয়া হচ্ছে না। দ্রুত ফলাফল দেয়ায় শারীরিক পরিস্থিতি সম্পর্কে জানা যাচ্ছে।

আসিফ ইকবাল/এমএসএইচ/জেআইএম

Advertisement