দেশজুড়ে

গ্রামে গ্রামে করোনায় ‘ভালো থাকার গল্প’

মহামারি করোনাভাইরাস সম্পর্কে শহরের লোকজন সচেতন হলেও গ্রামের লোকজন এখনও করোনাকে পাত্তা দিচ্ছে না। ফলে ভোলায় গ্রামের লোকজনকে করোনাভাইরাস সম্পর্কে সচেতন করতে ও করোনা প্রতিরোধে করণীয় নিয়ে পথনাটক ‘ভালো থাকার গল্প’ পরিবেশন করেছেন একদল তরুণ-তরুণী।

Advertisement

বুধবার (২৫ নভেম্বর) বিকেলে ভোলা সদর উপজেলার আলীনগর ও চর সেমাইয়া ইউনিয়নের বিভিন্ন গ্রামে সামাজিক দূরত্ব বজায় রেখে এ পথনাটক নাটক পরিবেশনের আয়োজন করে ইয়ুথ পাওয়ার ইন বাংলাদেশ নামে একটি সামাজিক সংগঠন ।

এ সময় তারা নাটকের মাধ্যমে করোনাভাইরাস সম্পর্কে লোকজনকে সচেতন করেন। তারা করোনা প্রতিরোধে মাস্ক ব্যবহার, সামাজিক দূরত্ব বজায় রাখা, সাবান ও হ্যান্ড স্যানিটাইজ দিয়ে ভালো করে হাত ধোয়ার মাধ্যমে ভালো থাকার নিয়ম তুলে ধরেন।

আলী নগর ইউনিয়নের ২নং ওয়ার্ডের সাচিয়া গ্রামের আনিকা ও জয়নব বেগম বলেন, আমাদেরকে করোনা নিয়ে কেউ এভাবে বলেনি। নাটকের মাধ্যমে আমরা করোনাকালে করণীয় সম্পর্কে ভালোভাবে জানতে পেরেছি।

Advertisement

চরছিপলি গ্রামের মো. মনির হোসেন ও হারুন মিয়া বলেন, নাটকের মাধ্যমে আমরা বুঝতে পেরেছি সচেতন ও সঠিক নিয়ম মানলে করোনা প্রতিরোধ করা সম্ভব। আজ থেকে আমরা এই গ্রামের নারী-পুরুষরা করোনা প্রতিরোধে সকল নিয়ম মেনে চলবো।

ইয়ুথ পাওয়ার ইন বাংলাদেশের প্রধান সমন্বয়কারী আদিল হোসেন তপু বলেন, আমরা শহরের পাশাপাশি গ্রামাঞ্চলের নারী ও পুরুষদের করোনা থেকে বাঁচার জন্য করণীয় নিয়ে নাটক পরিবেশন ও সচেতন করে যাচ্ছি। এতে গ্রামের মানুষ অনেক সচেতন হচ্ছে। ভোলার সাত উপজেলায় পর্যায়ক্রমে আমাদের পথনাটক পরিবেশন করা হবে।

জুয়েল সাহা বিকাশ/আরএআর/পিআর

Advertisement