জাতীয়

২৪ ঘণ্টায় চার বিভাগে করোনায় মৃত্যু নেই

দেশের আট বিভাগের মধ্যে গত ২৪ ঘণ্টায় চার বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে কোনো রোগীর মৃত্যু হয়নি। এ সময়ে আর চারটি বিভাগে ১৫ জনের মৃত্যু হয়। তাদের মধ্যে পুরুষ ১১ জন ও নারী চারজন। এ নিয়ে দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ছয় হাজার ৩৬ জন।

Advertisement

২৪ ঘণ্টায় মৃত ১৫ জনের মধ্যে ঢাকা বিভাগে আটজন, চট্টগ্রাম বিভাগে পাঁচজন, রংপুর এবং ময়মনসিংহ বিভাগে একজন করে দুইজনের মৃত্যু হয়। বাকি চারটি বিভাগ রাজশাহী, খুলনা, বরিশাল ও সিলেটে কোনো রোগী মারা যাননি।

শুক্রবার (৬ নভেম্বর) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনাবিষয়ক এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

এদিকে গত ২৪ ঘণ্টায় ১১৪টি ল্যাবরেটরিতে ১৩ হাজার ৭৪৭টি নমুনা সংগ্রহ এবং ১৩ হাজার ৫২১টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়িয়েছে ২৪ লাখ ১৮ হাজার ৪২৩টি।

Advertisement

নমুনা পরীক্ষায় নতুন করে আরও এক হাজার ৪৬৯ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এ নিয়ে করোনাভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা দাঁড়াল চার লাখ ১৭ হাজার ৪৭৫ জন।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা এক হাজার ৪৩৯ জন। এ পর্যন্ত মোট সুস্থ রোগীর সংখ্যা তিন লাখ ৩৫ হাজার ২৭ জন। এ সময়ে নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ১০ দশমিক ৮৬ শতাংশ এবং এ পর্যন্ত নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ১৭ দশমিক ২৬ শতাংশ। রোগী শনাক্তের তুলনায় সুস্থতার হার ৮০ দশমিক ২৫ শতাংশ এবং মৃত্যুর হার এক দশমিক ৪৫ শতাংশ।

এ পর্যন্ত করোনায় মোট মৃতের মধ্যে পুরুষ চার হাজার ৪৪৬ জন (৭৬ দশমিক ৯৭ শতাংশ) এবং নারী এক হাজার ৩৯০ জন (২৩ দশমিক শূন্য ০৩ শতাংশ)।

এমইউ/এসআর/পিআর

Advertisement