জাতীয়

সুস্থতার হার ৭৮.০৫ শতাংশ

রাজধানীসহ সারাদেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস থেকে সুস্থ রোগীর হার বেড়েছে। ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন এক হাজার ৬২৫ জন। এ নিয়ে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়িয়েছে দুই লাখ ৭৩ হাজার ৬৯৮ জন।

Advertisement

গত ২৪ ঘণ্টায় ১১০টি পরীক্ষাগারে ১১ হাজার ১২টি নমুনা সংগ্রহ ও ১১ হাজার ৫৭৩টি পরীক্ষা করা হয়। একই সময়ে নতুন রোগী শনাক্ত হয়েছেন আরও এক হাজার ২০৮ জন। শনাক্ত বিবেচনায় সুস্থ রোগীর সংখ্যা এক হাজার ৫৬০ জন অর্থাৎ ৭৮.০৫ শতাংশ।

তাদের মধ্যে ঢাকা বিভাগে এক হাজার ৯৪ জন, চট্টগ্রাম বিভাগে ১৮১ জন, রংপুর বিভাগে ১৭ জন, খুলনা বিভাগে ১২৩ জন, বরিশাল বিভাগে ১০ জন, রাজশাহী বিভাগে ১১৩ জন, সিলেট বিভাগে ২১ জন ও ময়মনসিংহ বিভাগের একজন রয়েছেন।

শনিবার (১৭ অক্টোবর) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনাভাইরাস বিষয়ক এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

Advertisement

বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনা আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সারাদেশে আরও ২৩ জন মারা গেছেন। তাদের মধ্যে পুরুষ ১৮ জন এবং নারী পাঁচজন। সবাই হাসপাতালে মারা যান।

এ নিয়ে ভাইরাসটিতে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল পাঁচ হাজার ৬৪৬ জনে। এদের মধ্যে পুরুষ চার হাজার ৩৪৫ (৭৬.৯৬ শতাংশ) ও নারী এক হাজার ৩০১ জন (২৩.০৪ শতাংশ)।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় মৃত ২৩ জনের মধ্যে শূন্য থেকে ১০ বছরের একজন, ২১ থেকে ৩০ বছরের একজন, ৩১ থেকে ৪০ বছরের দুইজন, ৫১ থেকে ৬০ বছরের চারজন এবং ১৫ জন।

বিভাগ অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত ২৩ জনের মধ্যে ঢাকা বিভাগে ১৪ জন, চট্টগ্রামে চারজন, খুলনায় একজন, বরিশালে দুইজন এবং রংপুরে দুইজন রয়েছেন।

Advertisement

এমইউ/বিএ/এমকেএইচ