আইন-আদালত

ডিপিএস এসটিএস স্কুলে অনলাইন ক্লাসের বিষয়ে আদেশ আজ

রাজধানীর উত্তরার ডিপিএস এসটিএস স্কুলের কোনো শিক্ষার্থীকে অনলাইন ক্লাস থেকে বঞ্চিত না করার নির্দেশনা চেয়ে করা রিটের বিষয়ে হাইকোর্টের আদেশ দেয়া হবে আজ।

Advertisement

রোববার ও সোমবার দুইদিন রিটের শুনানি নিয়ে আদেশের জন্য মঙ্গলবার দিন ঠিক করে দেন হাইকোর্টের বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মহিউদ্দিন শামীমের সমন্বয়ে গঠিত বেঞ্চ।

ইংরেজি মাধ্যমের এই শিক্ষাপ্রতিষ্ঠানের এক শিক্ষার্থীর অভিভাবক মো. কামরুজ্জামান কামরুলের পক্ষে গত ১২ জুলাই রিটটি করেন ব্যারিস্টার ওমর ফারুক। রিটে ৫০ শতাংশ ফি মওকুফ চেয়ে আবেদন করা হয়।

রিট আবেদনের তথ্য, করোনা পরিস্থিতিতে সরকার টিউশন ফি আদায়ে অভিভাবকদের চাপ না দিতে সব স্কুল কর্তৃপক্ষকে নির্দেশনা দিয়েছে। এ নির্দেশনা অনুসরণ না করে ১০ জুন ওই স্কুল কর্তৃপক্ষ ই-মেইলের মাধ্যমে অভিভাবকদের জরুরি ভিত্তিতে টিউশন ফি জমা দিতে বলে।

Advertisement

এ বিষয়ে আপত্তি জানিয়ে ও ৫০ শতাংশ টিউশন ফি মওকুফ বিষয়ে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের মহাপরিচালক বরাবর গত ৫ জুলাই একটি আবেদন করা হয়। আবেদন নিষ্পত্তি না হওয়ায় গত ১২ জুলাই রিটটি করা হয় বলে জানান রিট আবেদনকারীর আইনজীবী ওমর ফারুক।

ইংরেজি মাধ্যমের ডিপিএস এসটিএস স্কুলে এখন অনলাইনে ক্লাস কার্যক্রম চলছে। করোনা পরিস্থিতিতে টিউশন ফি না দিতে পারার কারণে ওই স্কুলের কোনো শিক্ষার্থীকে অনলাইন ক্লাস সুবিধা থেকে বঞ্চিত না করতে নির্দেশনা চাওয়া হয়েছে আদালতে।

এফএইচ/বিএ/জেআইএম

Advertisement