জাতীয়

শিশু মৃত্যু কম, বয়স্কদের বেশি

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতদের ৫১ শতাংশেরও বেশি ৬০ বছরের বেশি বয়সী। তাদের সংখ্যা দুই হাজার ৭৮৯ জন। আর সবচেয়ে কম মৃত্যু হয়েছে শূন্য থেকে ১০ বছর বয়সী শিশুর। তাদের সংখ্যা মাত্র ২৬ জন (শূন্য দশমিক ৪৮ শতাংশ)।

Advertisement

গত ৮ মার্চ দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। আর ১৮ মার্চ প্রথম করোনা আক্রান্ত রোগীর মৃত্যু হয়। সর্বশেষ গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে রাজধানীসহ সারাদেশে মারা গেছেন ৩৫ জন। তাদের মধ্যে পুরুষ ২৫ জন ও নারী ১০ জন। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে পাঁচ হাজার ৪৪০ জন।

এ পর্যন্ত করোনায় মোট মৃতদের মধ্যে ১১ থেকে ২০ বছর বয়সী ৪৫ জন (শূন্য দশমিক ৮৩ শতাংশ), ২১ থেকে ৩০ বছর বয়সী ১২৪ জন (দুই দশমিক ২৮ শতাংশ), ৩১ থেকে ৪০ বছর বয়সী ৩০৪ জন (পাঁচ দশমিক ৫৯ শতাংশ), ৪১ থেকে ৫০ বছর বয়সী ৬৯৩ জন (১২ দশমিক ৭৩ শতাংশ) এবং ৫১ থেকে ৬০ বছর বয়সী এক হাজার ৪৫৯ জন (২৬ দশমিক ৮২ শতাংশ)।

করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় ১০৯টি পরীক্ষাগারে ১৩ হাজার ৮৮টি নমুনা সংগ্রহ হয়। তার মধ্যে পরীক্ষা হয়েছে ১৩ হাজার ৩২টি। এ সময়ে করোনাভাইরাসে আক্রান্ত নতুন রোগী শনাক্ত হয়েছেন আরও এক হাজার ৫২০জন। ফলে দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল তিন লাখ ৭৩ হাজার ১৫২ জন।

Advertisement

এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়িয়েছে ২০ লাখ ৬ হাজার ৮০৮টি।

এমইউ/এসআর/জেআইএম