খেলাধুলা

২ জন আইসোলেশনে, ৯ জন কোয়ারেন্টাইনে

শনিবার যে ৯ জনের করোনা টেস্ট হয়েছে, তারা কেউই পজিটিভ নন। সবাই নেগেটিভ। তারপরও ওই ৯ জনের কেউ আজ রোববার স্কিল ট্রেনিংয়ে নেই। কেন? তবে কি কোন সমস্যা?

Advertisement

তাদের করোনা রিপোর্ট ঠিক আছে? বিকেলেই জাগো নিউজের ফোনে জবাব ডঃ দেবাশীষ চৌধুরীর, ‘শনিবার যে ৯ জনের করোনার নমুনা নেয়া হয়েছিল তাদের কেউই কোভিড-১৯ পজিটিভ না। সবাই নেগেটিভ।’

তবে তারা কেন অনুশীলনে নেই? সে প্রশ্নের জবাব দিতে গিয়ে দেবাশীষ চৌধুরী খানিকটা ইতস্ততঃ। তার ব্যাখ্যা, ‘আসলে একটা ছোট্ট সমস্যা আছে। সেটা বিসিবি থেকেই ব্যাখ্যা দেয়া হবে।’

তবে তিনি জানালেন, ওই ৯ জন যাদের সাথে বিসিবি একাডেমিতে ছিলেন, তাদের হয়তো কারো করোনার উপসর্গ আছে। যেহেতু ওই ক্রিকেটাররা তার সংস্পর্শে ছিলেন তাদেরকেও দুরে রাখা হয়েছে। দেবাশীষ চৌধুরীর সেই ব্যাখাই আরও বিষদভাবে জানানো হলো বিসিবির পক্ষ থেকে।

Advertisement

সন্ধ্যার পরপরই বিসিবির মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম বিষদভাবে জানিয়ে দিলেন যে। যার সারমর্ম হলো শুক্রবারের ১৮ আর শনিবারের ৯ জন মিলে যে ২৭ জনের কোভিড-১৯ টেস্ট হয়েছে, তাদের ২৫ জন শতভাগ নেগেটিভ। আর দুজন ‘বর্ডারলাইন নেগেটিভ।’ সে দু’জনের একজনের আবার অল্প ও সামান্য উপসর্গ আছে। তাই তাদের রীতিমত আইসোলেশনে রাখা হয়েছে।

প্রসঙ্গতঃ যাদের দ্বিতীয় অংশের টেস্ট করানো হয়েছিল, তারা গত ছিলেন বিসিবি একাডেমিতে। যাদের সাথে ছিলেন, তাদের দুজনার (নাম উল্লেখ নেই) করোনার উপসর্গ আছে। তাদের সাথে সহ অবস্থানের কারণে বাকি ৯ জনের রিপোর্ট নেগেটিভ আসলেও তাদেরও কোয়ারেনটাইনে রাখা হয়েছে।

তাই তারা আজ অনুশীলনের বাইরে। শুধু আজ রোববার নয়, ওই ১১ জন আগামী দুদিন মানে ২১ ও ২২ সেপ্টেম্বরও প্র্যাকটিস করতে পারবেন না। ২২ সেপ্টেম্বর আবার টেস্ট করানোর আগে তাদের হোটেলেও ওঠার অনুমতি নেই।

যেহেতু বাকি ৯ জন ওই দুজনের সাথে মিশেছেন এবং বিসিবি একাডেমিতে অবস্থান করেছেন, তাদের তাই আজ অনুশীলন থেকে বিরত রাখা হয়েছে। তাদেরও আগামী ৯ জুন কোভিড-১৯ করানো হবে। নেগেটিভ আসার আগে তারাও কোয়ারেনটাইনে থাকতে হবে।

Advertisement

এখন কোন দু’জনের করোনা ‘বর্ডারলাইন নেগেটিভ? তা জানা না গেলেও যে ১১ জন আজ অনুশীলন করেননি, তারা হলেন- এবাদত হোসেন, নাঈম হাসান, মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন সৈকত, নাজমুল হোসেন শান্ত, সাইফ হাসান, হাসান মাহমুদ, সৈয়দ খালেদ আহমেদ, আবু জায়েদ রাহী, শফিউল ইসলাম ও মোহাম্মদ সাইফউদ্দীন।

আজ রোববার যে ১৬ জন অনূশীলন করেছেন তারা হলেন- মুমিনুল হক, তামিম ইকবাল, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ, সাদমান ইসলাম, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, সৌম্য সরকার, তাইজুল ইসলাম, আল-আমিন হোসেন, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান, ইমরুল কায়েস, তাসকিন আহমেদ, কাজী নূরুল হাসান ও ইয়াসির আলী।

এআরবি/আইএইচএস/পিআর