দেশজুড়ে

সিলেটে আরও ১৬ জন করোনায় আক্রান্ত, সুস্থ ৭৯

করোনাভাইরাসে সংক্রমিত রোগীর সংখ্যা সিলেট বিভাগে কিছুটা কমেছে। গত ২৪ ঘণ্টায় বিভাগে করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন ১৬ জন। একই সময়ে করোনাভাইরাস থেকে সুস্থ হয়েছেন ৭৯ জন।

Advertisement

একই সময়ে বিভাগে করোনায় কেউ মারা যাননি। নতুন শনাক্ত ১৬ জনের মধ্যে সিলেট জেলার ১৪ জন ও বাকি দুজনের একজন সুনামগঞ্জের অপরজন হবিগঞ্জের বাসিন্দা। রোববার (২০ সেপ্টেম্বর) দুপুরে সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. সুলতানা রাজিয়া স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক স্বাস্থ্য বুলেটিনে এসব তথ্য জানানো হয়েছে।

বুলেটিনে বলা হয়, ১৫ এপ্রিল থেকে ২০ সেপ্টেম্বর সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে করোনায় আক্রান্ত হয়ে ২১১ জন মারা গেছেন। এর মধ্যে সিলেট জেলায় ১৫৩ জন, সুনামগঞ্জে ২২ জন, হবিগঞ্জে ১৫ জন এবং মৌলভীবাজারে ২১ জন।

সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের মধ্যে থেকে ৭৯ জন সুস্থ হয়েছেন। নতুন সুস্থদের মধ্যে সিলেট জেলার ৫২ জন, সুনামগঞ্জে পাঁচজন, হবিগঞ্জে সাতজন এবং মৌলভীবাজারের ১৫ জন। এ নিয়ে সিলেট বিভাগে সুস্থ রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে নয় হাজার ৮৫৮ জন। এর মধ্যে সিলেটের পাঁচ হাজার ১২৪ জন, সুনামগঞ্জে এক হাজার ৯৮২ জন, হবিগঞ্জে এক হাজার ২৫৯ জন এবং মৌলভীবাজারের এক হাজার ৪৯৩ জন।

Advertisement

এছাড়া সিলেট বিভাগে রোববার সকাল ৮টা পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২ হাজার ২৭৯ জন। এর মধ্যে সিলেটের ছয় হাজার ৬১৪ জন, সুনামগঞ্জে দুই হাজার ২৯৩, হবিগঞ্জে এক হাজার ৭০৯ এবং মৌলভীবাজারে এক হাজার ৬৬৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

করোনাভাইরাসের উপসর্গ ও করোনায় আক্রান্ত হয়ে সিলেট বিভাগের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন এক হাজার ৬৭২ জন। এর মধ্যে ১০৪ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এবং বাকিরা উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি আছেন।

ছামির মাহমুদ/এএম/এমকেএইচ

Advertisement